Weather: পুজোর আগে ভয়াবহ বিপদের মুখে বাংলা!

Weather: বিপদসীমার উপর দিয়ে জল বইছে দামোদর, মুণ্ডেশ্বরী,রূপনারায়ণ নদীর। বাঁধ ভেঙেছে একাধিক নদীর। আর তার জেরে জল ঢুকছে আরামবাগ, খানাকূলে। ২,৬৭,০০০ কিউসেক হারে জল বেরোচ্ছে দুর্গাপুর থেকে। এখনও ২ লক্ষ ১০ হাজার কিউসেক হারে জল ছাড়ছে ডিভিসি।

Weather: পুজোর আগে ভয়াবহ বিপদের মুখে বাংলা!
একাধিক জায়গায় বন্যা পরিস্থিতি Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 10:02 AM

কলকাতা: নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে অনবরত বৃষ্টি হয়েছে। তার জেরে ভেসেছে বাংলা। জল ছাড়া শুরু করেছে ডিভিসি। ফলে বন্যা কবলিত এ রাজ্যের একাধিক জায়গা। তারপর সামনেই দুর্গাপুজো। আর তার আগে ভয়াবহ বন্যার মুখে পড়তে চলেছে বাংলা বলে মনে করছেন আবহবিদরা।

বিপদসীমার উপর দিয়ে জল বইছে দামোদর, মুণ্ডেশ্বরী,রূপনারায়ণ নদীর। বাঁধ ভেঙেছে একাধিক নদীর। আর তার জেরে জল ঢুকছে আরামবাগ, খানাকূলে। ২,৬৭,০০০ কিউসেক হারে জল বেরোচ্ছে দুর্গাপুর থেকে। এখনও ২ লক্ষ ১০ হাজার কিউসেক হারে জল ছাড়ছে ডিভিসি। আগামী ২-৩ দিনে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

এই মুহূর্তে বাংলার মাথার উপর নিম্নচাপ নেই। সরে গিয়েছে মধ্যপ্রদেশে। তবে তারপরও বিপদ কিন্তু কমেনি। পুজোর আগে ডিভিসির জলে বিপদে হাওড়া, হুগলি,পূর্ব বর্ধমান,বাঁকুড়া। ইতিমধ্যেই বন্যা নিয়ে চিন্তায় রাজ্য প্রশাসনও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “খানাকুলে ৩৫ জন আটকে। রাত হয়ে গেছে। চিন্তায় আছি। হঠাৎ জল ছেড়েছে ডিভিসি। হেমন্ত সোরেনের সঙ্গে তিনবার কথা বলেছি। জানি না কী হবে। বীরভূম, বাঁকুড়া, বর্ধমান, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনার অনেকটাই ক্ষতির মুখে।”