Muharram in Kolkata: মহরম উপলক্ষে শহরে একাধিক শোভাযাত্রা, কোন কোন রুট এড়িয়ে চলবেন?

Muharram: লালবাজার সূত্রে জানা যাচ্ছে, এ দিন পাঁচটি বড় তাজিয়া বের হতে পারে। পোর্তুগিজ চার্চ থেকে শুরু করে ক্যানিং স্ট্রিট তারপর লাল বাজার ও বিবি গাঙ্গগুলি স্ট্রিট হয়ে পথযাত্রা পৌঁছতে পারে শিয়ালদহতে। আবার রাজাবাজার থেকেও একটি মিছিল পৌঁছতে পারে শিয়ালদহে।

Muharram in Kolkata: মহরম উপলক্ষে শহরে একাধিক শোভাযাত্রা, কোন কোন রুট এড়িয়ে চলবেন?
আজ মহরমImage Credit source: Meta AI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2024 | 10:14 AM

কলকাতা: বুধবার মহরম। আর সেই উপলক্ষে শহরের ট্রাফিক ও নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর কলকাতা পুলিশ। ২৩০ টি বড় ধর্মীয় পদযাত্রা হবে বলে পুলিশ সূত্রে খবর। তার মধ্যে বারোটি বড় পথ যাত্রায় ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার ও অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসাররা উপস্থিত থাকবেন। বাকি যাত্রাগুলিতে স্থানীয় থানার আধিকারিকরা নজর রাখবেন। প্রতিটি রুটে থাকবে পুলিশ পিকেট।

মহরমের শোভাযাত্রা যে পথে…

লালবাজার সূত্রে জানা যাচ্ছে, এ দিন পাঁচটি বড় তাজিয়া বের হতে পারে। পোর্তুগিজ চার্চ থেকে শুরু করে ক্যানিং স্ট্রিট তারপর লাল বাজার ও বিবি গাঙ্গুলী স্ট্রিট হয়ে পথযাত্রা পৌঁছতে পারে শিয়ালদহতে। আবার রাজাবাজার থেকেও একটি শোভাযাত্রা পৌঁছতে পারে শিয়ালদহে। এই শোভাযাত্রাগুলি একই সঙ্গে পৌঁছতে পারে বেলেঘাটায়। ফলত বন্ধ থাকবে রাস্তাগুলি।

অপরদিকে, কলুতলা থেকে শুরু হয়ে রবীন্দ্র সরণী তারপর ডোরিনা ক্রসিং, খিদিরপুর, ওয়াটগঞ্জ হয়ে আরও একটি তাজিয়া পৌঁছবে সাহেবপুরে। এর পাশাপাশি মহানগরীর আরও বেশ কয়েকটি জায়গা থেকে শোভাযাত্রা বের হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে।

পুলিশ সূত্রে জানতে পারা গিয়েছে, স্পর্শকাতর যে সকল এলাকা রয়েছে সেখানে মোতায়েন থাকবে পুলিশ পিকেট। ২০০টির মতো পুলিশ পিকেট থাকবে শহরে। এছাড়াও থাকছে কলকাতা পুলিশের রিজার্ভ ফোর্স। তার পাশাপাশি পেট্রোলিং গাড়ি গোটা শহরজুড়ে টহল দেবে।