অনেকটাই সুস্থ বুদ্ধবাবু, সকাল হলেই হাসপাতাল থেকে মিলবে ছুটি

তাঁর শারীরিক অবস্থা এখন আগের চেয়ে অনেকটাই ভাল। তবে বাড়ি ফিরে গেলেও আগামী ৭ দিন তাঁকে নিভৃতবাসে থাকতে হবে।

অনেকটাই সুস্থ বুদ্ধবাবু, সকাল হলেই হাসপাতাল থেকে মিলবে ছুটি
ফাইল চিত্র।
ঋদ্ধীশ দত্ত

|

Jun 02, 2021 | 12:30 AM

কলকাতা: অগণিত অনুরাগীদের প্রার্থনা ছিল। সঙ্গে ছিল তাঁর নিজের মনের জোর। এই দুইকে পাথেয় করে করোনা যুদ্ধে জয়লাভ করার পথে আরও এক ধাপ এগোলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টচার্য। হাসপাতাল সূত্রে খবর, রাত পোহালেই তাঁকে ছুটি দিয়ে দেওয়া হবে। পাম অ্যাভিনিউর বাড়ি ফিরে যেতে পারবেন বুদ্ধবাবু। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তাঁর শারীরিক অবস্থা এখন আগের চেয়ে অনেকটাই ভাল। তবে বাড়ি ফিরে গেলেও আগামী ৭ দিন তাঁকে নিভৃতবাসে থাকতে হবে।

করোনার আক্রান্ত হওয়ার পর থেকে বাড়িতেই চিকিৎসা চলছিল বুদ্ধবাবুর। তবে ঘূর্ণিঝড় ইয়াসের ভ্রুকুটি এবং তাঁর সিওপিডি জনিত সমস্যার কারণে তাঁকে বাড়িতে রাখার ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। সেই কারণে তাঁকে ভর্তি করা হয়েছিল দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে। তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও করোনা আক্রান্ত হয়ে সেই হাসপাতালেই ভর্তি ছিলেন। হাসপাতালের তরফে জানানো হয়েছে, বর্তমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা ৯৬ শতাংশ রয়েছে। বিগত কয়েকদিন আচ্ছন্নভাব এখন তিনি সম্পূর্ণ সজাগ, নিজের মুখে খাবারও খাচ্ছেন। এমনকি, কথাবার্তাও বলছেন স্বাভাবিকভাবে।

আরও পড়ুন: রাজ্যে ভ্যাকসিন বণ্টনে বড় অনিয়মের অভিযোগ, শুভেন্দু বললেন, ‘স্বাস্থ্যমন্ত্রীকে রিপোর্ট দেব’

যদিও দিনকয়েক আগেও পরিস্থিতি কিছুটা হলেও উদ্বেগজনক হয়েছিল যখন তাঁর দেহে সাইটোকাইন ঝড়ের ইঙ্গিত পেয়েছিলেন চিকিৎসকরা। শ্বাসকষ্ট হচ্ছিল, বুকে কফও জমেছিল। এরপর রেমডেসিভির দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তা প্রয়োগ করার পরই ফের সুস্থ হতে থাকেন তিনি। বর্তমানে শুধুমাত্র কয়েকটি ওষুধ খাওয়াতে হচ্ছে তাঁকে। বুদ্ধবাবুর বাইপ্যাপে অক্সিজেনের পরিমাণও কমিয়ে দেওয়া হয়েছে বলেই জানানো হয়েছে হাসপাতাল সূত্রে। যেহেতু তিনি নিজেও হাসপাতালে থাকতে চান না, তাই তাঁকে ছুটি দিয়ে দেওয়ার পক্ষেই সায় দিয়েছেন চিকিৎসকেরা।

আরও পড়ুন: ‘দুয়ারে ত্রাণ’ বণ্টনের দায়িত্বে সরকারি আধিকারিক, দুর্নীতি এড়াতে কড়া সিদ্ধান্ত মুখ্যসচিবের

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla