দীর্ঘ লাইন দিয়ে নয়, এবার করোনা পরীক্ষা হবে বাড়িতেই, জেনে নিন হেল্পলাইন নম্বর

এবার থেকে বাড়িতে বসেই মিলবে নিখরচায় করোনা (COVID-19) পরীক্ষার সুযোগ।

দীর্ঘ লাইন দিয়ে নয়, এবার করোনা পরীক্ষা হবে বাড়িতেই, জেনে নিন হেল্পলাইন নম্বর
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: May 09, 2021 | 11:56 PM

কলকাতা: কোভিড (COVID-19) টেস্ট করাতে ভোগান্তির শেষ নেই। শহর কলকাতায় এবার বোধহয় ভোগান্তির দিন শেষ। এক ফোনেই মুশকিল আসান। দুয়ারে এসে পৌঁছবেন পুরসভার প্রশিক্ষিত কর্মীরা।

প্রথম ঢেউ হোক বা দ্বিতীয় ঢেউ। বাংলার করোনা চিত্রে এক বড় ক্ষত শহর কলকাতা। অল্প জায়গায় বহু মানুষের বাস। সামাজিক দূরত্ব থেকে আইসোলেশন, শব্দগুলো মেনে চলা শহর কলকাতায় কঠিন কাজ। তবুও লড়াই চালিয়ে যাচ্ছে শহর। প্রথম ঢেউ সামাল দিয়েছে কলকাতা। জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা প্রথম থেকেই বলে আসছেন করোনার শৃঙ্খল ভাঙার সব থেকে বড় অস্ত্র টেস্টিং, ট্রেসিং ও আইসোলেশন। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে করোনা পরীক্ষা নিয়েও সমস্যার মুখে মহানগর। কলকাতার মানুযের সেই সমস্যা দূর করতে এবার এগিয়ে এল কলকাতা পুরনিগম।

এবার থেকে বাড়িতে বসেই মিলবে নিখরচায় করোনা পরীক্ষার সুযোগ। নতুন এই প্রকল্পে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করবেন পুরসভার স্বাস্থ্য বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা। চালু হয়েছে হেল্প লাইন নম্বর ৯৮৩১০৩৬৫৭২। এই নম্বরে ফোন করে নাম, ঠিকানা জানাতে হবে। এরপরই পুরসভার কর্মীরা নমুনা সংগ্রহ করতে পৌঁছে যাবেন বাড়ি। বিনা খরচে সেই পরীক্ষা করানো হবে।

আরও পড়ুন: লকডাউনে সুরাপ্রেমীদের জন্য সুখবর দিল সরকার! তীব্র সমালোচনায় বিজেপি

শুধু নমুনা পরীক্ষাই নয়, কারও রিপোর্ট পজিটিভ হলে পুরসভার রোগীর পাশেও থাকবে বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। তাঁদের জন্য সেফ হাউজ ও কোয়ারেনটাইনের ব্যবস্থা পুরসভাই করবে। কোনও ব্যক্তির শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়ার উদ্যোগও নেবে পুরসভা।