লকডাউনে সুরাপ্রেমীদের জন্য সুখবর দিল সরকার! তীব্র সমালোচনায় বিজেপি

সকাল ৯টা থেকে রাত ৮টার মধ্যে সেই অ্যাপ মারফত অর্ডার দিতে হবে। একজন ব্যক্তি ৫ লিটার পর্যন্ত মদের (Liquor) অর্ডার দিতে পারবেন।

লকডাউনে সুরাপ্রেমীদের জন্য সুখবর দিল সরকার! তীব্র সমালোচনায় বিজেপি
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: May 09, 2021 | 9:49 PM

ছত্তীসগঢ়: করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে নাস্তানাবুদ ভারত। একাধিক রাজ্যের অবস্থা ভয়ঙ্কর। কোথাও চলছে আংশিক লকডাউন, কোথাও আবার নাইট কার্ফু। অত্যাবশ্যক পণ্য ছাড়া বহু রাজ্যেই অন্যান্য দোকানপাট বন্ধ। চরম সমস্যায় পড়েছেন সুরাপ্রেমীরা। এবার তাঁদের কথা ভেবেই বাড়ি বাড়ি মদ পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিল ছত্তীসগঢ় সরকার। মদের হোম ডেলিভারি হবে মুখ্যমন্ত্রী ভূপেশ বাগেলের রাজ্যে। যদিও রাজ্যের কংগ্রেস সরকারের এই সিদ্ধান্তের সমালোচনায় বিজেপি ইতিমধ্যেই সরব হয়েছে।

সম্প্রতি অ্যালকোহল যুক্ত তরল খেয়ে ৯ জনের মৃত্যু হয়েছে ছত্তীসগঢ়ে। তদন্তে দেখা গিয়েছে, ওই তরলে ৯১ শতাংশ অ্যালকোহল ছিল। এরপরই বিভিন্ন আলাপ-আলোচনার মাধ্যমে সে রাজ্যের সরকার সিদ্ধান্ত নেয়, লকডাউনে মদের হোম ডেলিভারিতে ছাড় দেওয়া হবে। ১০ মে থেকে এই সিদ্ধান্ত কার্যকরও হবে।

আরও পড়ুন: ‘প্রিয়জনকে বাঁচাতে মানুষ জমি, গয়না বিক্রি করে দিচ্ছেন’, পরিস্থিতি সামলাতে মোদীকে পরামর্শ খাড়গের

এর জন্য একটি অ্যাপ তৈরি করা হয়েছে। সকাল ৯টা থেকে রাত ৮টার মধ্যে সেই অ্যাপ মারফত অর্ডার দিতে হবে। একজন ব্যক্তি ৫ লিটার পর্যন্ত মদের অর্ডার দিতে পারবেন। ছত্তীসগঢ় স্টেট মার্কেটিং কর্পোরেশন লিমিটেডের ওয়েবসাইট কিংবা অ্যাপের মাধ্যমে এই অর্ডার নেওয়া হবে। ডেলিভারি চার্জ দিতে হবে অতিরিক্ত ১০০ টাকা।

এদিকে এই সিদ্ধান্তে কংগ্রেস সরকারকে তুলোধনা করেছে বিজেপি। তাদের বক্তব্য, কোভিড পরিস্থিতি মোকাবিলা করার থেকে রাজ্য সরকার মদ ডেলিভারি নিয়ে বেশি আগ্রহী। রাজ্যবাসীর স্বাস্থ্য নিয়ে মাথা ব্যাথা নেই বাগেল-সরকারের।

বিরোধী দলনেতা ধরমলাল কৌশিকের বক্তব্য, “এই সিদ্ধান্ত চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে এ রাজ্যের সরকারের মানুষের শরীর স্বাস্থ্য নিয়ে কোনও চিন্তা নেই। কোভিড-১৯’র চিকিৎসার ব্যবস্থা করা যখন সরকারের প্রথম কাজ হওয়া দরকার, তারা মদ বিলিতে বেশি উৎসাহী।”