Jagdeep Dhankhar: দীপাবলিতে ‘টুইট-যুদ্ধ’ নয়, ‘মানবতার বার্তা’ রাজ্যপালের

Kolkata: রাজ্যপালের সুস্থ হয়ে ফেরার পর গত মঙ্গলবারই তাঁর সঙ্গে 'সৌজন্য সাক্ষাত্‍' সেরেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Jagdeep Dhankhar: দীপাবলিতে 'টুইট-যুদ্ধ' নয়, 'মানবতার বার্তা' রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনখড়, ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 3:16 PM

কলকাতা: কিছুদিন আগেই ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন কিছুদিন আগে। দীপাবলর সকালে ‘আলোর উত্‍সব’-এর শুভেচ্ছা জানিয়ে বৃহস্পতিবার টুইট করেন ধনখড়।

এদিন টুইটে তিনি লেখেন, “দীপাবলির এই শুভ মুহূর্তে সকলকে শুভেচ্ছা। দীপাবলি আমাদের অন্ধকার দূর করতে অনুপ্রাণিত করে। অন্ধকারের বিরুদ্ধে আলোর বিজয়কে চিহ্নিত করে। এই শুভ মুহূর্তে সকলে মিলে দরিদ্র ও অসহায় মানুষের জীবনে আশার প্রদীপ জ্বালিয়ে মানবতার মহৎ মূল্যবোধকে লালন করি।”

বিভিন্ন সময়েই টুইট করে থাকেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কখনও তা কোনও উত্‍সবের শুভেচ্ছা জানিয়ে হোক কখনও বা রাজ্য় সরকারকে নিশানা করে হোক। এছাড়া প্রশাসনিক কাজও তো রয়েছেই। তবে, দীপাবলির দিন কার্যত দেখা যায় রাজ্য সরকার বা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিন্দুমাত্র নিশানা না করে সম্পূর্ণ একটি উদযাপন বার্তাই টুইট করেছেন ধনখড়।

অথচ, কিছুদিন আগেও গান্ধীজয়ন্তীতে রাজ্যে শান্তি শৃঙ্খলা নেই বলে টুইট করেছিলেন তিনি। দুর্গাপুজোতেও, সরাসরি সরকারি আমলাদের নিশানা করে ধনখড় লিখেছিলেন, “আমি অত্যন্ত বিব্রতবোধ করছি। গোটা দেশের মধ্যে পশ্চিমবঙ্গেই হিংসা ও শোষণতন্ত্রের এমন বীভত্‍স প্রকাশ। রাজ্যে আইপিএস অফিসাররাও ঠিক করে কাজ করছেন না। এমনকী মুখ্যসচিব পর্যন্ত…। রাজ্যে আমলাতন্ত্র এখন রাজনৈতিক দলের দাস। আমলারা জনতার জন্য নয়, সরকারের জন্য কাজ করেন। তাঁরা সরকারের দাস। সাধারণ মানুষ তাঁদের অধিকার থেকে বঞ্চিত হন। সাংবিধানিক প্রধান হয়ে আমি এটুকুই বলতে পারি।” এ বার, তাঁর টুইটে ‘মানবতার বার্তা’ বিশেষ নজর কেড়েছে সংশ্লিষ্ট মহলের।

অক্টোবরের শেষেই ম্যালেরিয়ায় (Malaria) আক্রান্ত হন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁকে ভর্তি করানো হয় দিল্লি এইমসে। সূত্র উদ্ধৃত করে এই খবর প্রকাশ্য়ে আনে সংবাদ সংস্থা এএনআই। তবে তখনও অবধি রাজ্যপালের দফতরের তরফে আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

অক্টোবরের শেষ সপ্তাহের কিছুটা আগে থেকেই অসুস্থ হয়ে পড়েন ধনখড়। দিল্লিতে বঙ্গভবনে তাঁর চিকিৎসা চলছিল। পরীক্ষায় ধরা পড়ে ম্যালেরিয়া। প্রচণ্ড জ্বর না কমায় এইমসে ভর্তি করা হয় তাঁকে। তাঁর চিকিৎসার দায়িত্বে ছিলেন চিকিৎসক নীরজ নিশ্চল। যদিও রাজভবনের তরফে কোনও বিবৃতি মেলেনি।

অবশেষে গত ২৮ অক্টোবর, নিজের টুইটার হ্যান্ডেলে চিকিত্‍সক নীরজ নিশ্চলকে ধন্যবাদ জানানোর পাশাপাশি এইমস অধিকর্তা চিকিত্‍সক রণদীপ গুলেরিয়াকে ধন্যবাদ জানান।

তারপরেই আরও একটি টুইটে রাজ্যপাল লেখেন, “আমি এখন অনেকটা সুস্থ। যাঁরা আমার সুস্থতা কামনা করেছেন সকলকে ধন্যবাদ ও  কৃতজ্ঞতা জানাই। আমি কলকাতায় ফিরছি। শীঘ্রই আমার কাজে যুক্ত হব।”

পুজোর মরসুমে, ছুটি কাটাতে উত্তরবঙ্গে গিয়েছিলেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। বাগডোগরা বিমানবন্দর সোজা দিল্লি চলে যান। সূত্রের খবর, তখনও অসুস্থ ছিলেন। পরে, পরীক্ষার পর তাঁর ম্যালেরিয়া ধরা পড়ে।

ইতিমধ্যেই রাজ্যপালের সুস্থ হয়ে ফেরার পর গত মঙ্গলবারই তাঁর সঙ্গে ‘সৌজন্য সাক্ষাত্‍’ সেরেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একাধিক বিষয় নিয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে। ভোট পরবর্তী সময়ে, এই সাক্ষাত্‍ অত্যন্ত তাত্পর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বিরোধী দলনেতার সঙ্গে তাঁর সাক্ষাতের বিষয়টি নিজেই টুইটারে জানান রাজ্যপাল। তবে কী কারণে তাঁদের সাক্ষাত্‍, তা স্পষ্ট করে কিছু বলেননি।

আরও পড়ুন: Jagdeep Dhankhar: ‘আমলারা জনতার নয়, সরকারের দাস’ বিস্ফোরক রাজ্যপাল