Kolkata Cyclone Latest Update: সকাল থেকেই মুষলধারে বৃষ্টি কলকাতায়, কখন উঠবে তুমুল ঝড়?

Cyclone Dana Latest News: আজ রাতেই ধামরা-ভিতরকণিকার কাছে ল্যান্ডফল হবে। উপকূলে ১২০ কিমি/ঘণ্টা বেগে বইতে পারে ঝড়। এ দিকে এই দানার জন্য মেঘ ঢুকতে শুরু করেছে উপকূলে। তার জন্যই সকাল থেকে বৃষ্টি চলছে। ঘূর্ণিঝড় যত কাছে আসবে বৃষ্টি ততই বাড়বে। হয়ত ওড়িশা উপকূলে ল্যান্ডফল হবে তবে তার একটা বড়সড় প্রভাব বাংলায় পড়বে।

Kolkata Cyclone Latest Update: সকাল থেকেই মুষলধারে বৃষ্টি কলকাতায়, কখন উঠবে তুমুল ঝড়?
কলকাতায় ঘূর্ণিঝড় আপডেটImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2024 | 9:52 AM

কলকাতা: বুধে জন্ম নেওয়ার পরই ক্রমগত শক্তি বাড়িয়েছে দানা। তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে সে। তার প্রভাবে সকাল থেকেই মুখ ভার আকাশের। বৃষ্টি হয়েই যাচ্ছে। আবহাওয়া অফিস জানাচ্ছে, বৃহস্পতিবার সারদিনই বৃষ্টিতে ভিজবে কলকাতা শহর ও শহরতলী। শুধু তাই নয়,আজ বইবে ঝোড়ো বাতাসও।

হাওয়া অফিস সূত্রে খবর, এই মুহূর্তে অর্থাৎ ওড়িশার পারাদ্বীপ থেকে ২৬০ কিমি দূরে। ধামরা অর্থাৎ দানার যেখানে ল্যান্ডফল হবে তার থেকে ২৯০ কিমি দূরে রয়েছে।অর্থাৎ কলকাতা থেকে ফরাক্কার যতদূর তার থেকেও কম দূরত্বে অবস্থান করছে দানা। আর সাগর দ্বীপ থেকে ৩৫০ কিমি দূরে রয়েছে এই ঘূর্ণিঝড়।

আজ কেমন থাকবে আবহাওয়া ?

আজ রাতেই ধামরা-ভিতরকণিকার কাছে ল্যান্ডফল হবে। উপকূলে ১২০ কিমি/ঘণ্টা বেগে বইতে পারে ঝড়। এ দিকে এই দানার জন্য মেঘ ঢুকতে শুরু করেছে উপকূলে। তার জন্যই সকাল থেকে বৃষ্টি চলছে। ঘূর্ণিঝড় যত কাছে আসবে বৃষ্টি ততই বাড়বে। হয়ত ওড়িশা উপকূলে ল্যান্ডফল হবে তবে তার একটা বড়সড় প্রভাব বাংলায় পড়বে। বিশেষ করে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগায় অতি ভারী বৃষ্টি হবে। বইতে পারে দমকা বাতাস। যত সন্ধে গড়াবে দমকা বাতাস তত বইতে পারে। পূর্ব মেদিনীপুরে ৯০ কিমি বেগে বাতাস বইতে পারে। সবোর্চ্চ ১২০ কিমি বেগে বইবে দমকা বাতাস।

কলকাতা-হাওড়া-হুগলিতে কেমন থাকবে আবহাওয়া?

আলিপুর আবহাওয়া অফিস ইতিমধ্যেই কমলা সর্তকতা জারি করেছে। আজ ২৪ ঘণ্টাই বৃষ্টি হবে। কখনও থামবে। কখনও আবার মুষলধারে বৃষ্টি হবে। বিকেল থেকে সন্ধে গড়ালে বইবে ঝোড়ো হাওয়া। রাতের দিকে ৬০ থেকে ৭০ কিমি বেগে ঝোড়ো বাতাস বওয়ার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ৮০ কিমি গতিবেগে বইবে বাতাস।