Coromandel Express derailed: মৃত্যু উপত্যকা এখন বালেশ্বর, কোন হাসপাতালে কতজন ভর্তি, রইল বিশদ তালিকা

Coromandel Express derailed: বালেশ্বর হাসপাতালে বেশিরভাগ রোগী অর্থোপেডিক, সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। ৫০ জনকে কটক এস‌ইবি মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়েছে বলে খবর।

Coromandel Express derailed: মৃত্যু উপত্যকা এখন বালেশ্বর, কোন হাসপাতালে কতজন ভর্তি, রইল বিশদ তালিকা
মৃত্যুপুরী বালেশ্বর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 1:29 PM

কলকাতা: একরাতেই যেন মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে বালেশ্বর (Coromandel Express derailed)। ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে অভিশপ্ত করমণ্ডলের বহু কামরা। উদ্ধারকাজে মাঠে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল (NDRF), সেনা (Indian Army)। শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে এখনও পর্যন্ত ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ২৬১ জনের মৃত দেহ। আহত ৯০০-র বেশি। সূত্রের খবর, বালেশ্বর হাসপাতালে আনা হয়েছিল আনুমানিক ৫৫০ রোগীকে। এর মধ্যে বালাশোর হাসপাতালে ৬০ জন আইসিইউয়ে চিকিৎসাধীন। 

বালেশ্বর হাসপাতালে বেশিরভাগ রোগী অর্থোপেডিক, সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। ৫০ জনকে কটক এস‌ইবি মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়েছে বলে খবর। বেশ কিছু রোগী ভর্তি মেদিনীপুর মেডিকেল কলেজে। হাসপাতালে আনার পর মৃত্যু হয়েছে চারজনের। ট্রেনে থাকা যাত্রীদের মধ্যে বহু মানুষ বাংলার বলে খবর। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ, বহু পরিযায়ী শ্রমিক ছিলেন ট্রেনে। এদিকে এখনও জোরকদমে চলছে উদ্ধারকাজ। দুমড়ে-মুচড়ে যাওয়া বগিগুলিতে কেউ এখনও আটকে রয়েছেন কিনা তার খোঁজ চালাচ্ছে উদ্ধারকারী দল। 

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ইতিমধ্যে অকুস্থলে আটকে থাকা যাত্রীদের আনতে হওড়া থেকে রওনা দিয়েছিল স্পেশাল ট্রেন। ১২০০ যাত্রীকে নিয়ে ইতিমধ্যেই সেই ট্রেন ফিরে গিয়েছে। তাঁদের মধ্যে বেশিরভাগই পরিযায়ী শ্রমিক। হাওড়া স্টেশনে আগে থেকেই তৈরি ছিল মেডিকেল টিম। তৈরি ছিল অ্যাম্বুলেন্স। তৈরি হয়েছে অস্থায়ী মেডিকেল ক্যাম্প। সেখানেই তাঁদের প্রাথমিক চিকিৎসার পর যাঁদের অবস্থা ভাল তাঁদের বাড়ি পাঠানো হচ্ছে। যাঁদের অবস্থা এখনও গুরুতর তাঁদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।