ইলন মাস্ক কিনতে চাইলে রাজি দেবাংশু, তবে শর্ত একটাই…

Elon Musk and Debangshu Bhattacharya: আর সত্যি সত্যি দেবাংশুকে যদি ইলন মাস্ক কিনতে চায়, তাহলে কী টুইট করতেন তৃণমূল নেতা?

ইলন মাস্ক কিনতে চাইলে রাজি দেবাংশু, তবে শর্ত একটাই...
দেবাংশু ও ইলন মাস্কের টুইট-মিম
Follow Us:
| Updated on: May 05, 2022 | 6:20 PM

কলকাতা: ইলন মাস্ককে ‘কেনাবাবু’ বললে ভুল হবে না। টুইটার কেনার প্রস্তাব দেওয়া ইস্তক সোশ্যাল মিডিয়ায় টেসলার কর্ণধার ইলন মাস্ককে নিয়ে নানা রসিকতা (মিম) ঘুরে বেড়াচ্ছে। সেই তালিকায় কী নেই! চাঁদের মাটি থেকে ফেসবুক, টাটা, অম্বানী, এসবিআই আরও কত কী। আর এই রসিকতায় যখন বাঙালির ইন্ধন রয়েছে, সেখানে রাজনীতিই বা বাদ যায় কেন? সোশ্যাল মিডিয়ায় এমনও মিম ঘুরে বেড়াচ্ছে, যেখানে ইলন মাস্ক নাকি বঙ্গ বিজেপি থেকে সিপিএম, তৃণমূল সবই কিনে নিতে চান। তা বলে দেবাংশু ভট্টাচার্য! হ্যাঁ, তৃণমূলের মুখপাত্র, ‘খেলা হবে’ খ্যাত দেবাংশুকেও কিনতে চায় ইলন মাস্ক, এমন মিমও ঘুরছে টুইটারে। সেই মিমেই দেখা গিয়েছে দেবাংশুর জবাবি টুইট, “টেসলার দরজার সামনে শুতে হবে নাকি টুইটারের?”

তবে, ইলন মাস্কের তাঁকে কেনার ইচ্ছাপ্রকাশ শুনে বেশ খুশিই তৃণমূলের এই যুবনেতা। কারণ, ষড়যন্ত্রের গন্ধ পেয়েছেন তিনি। TV9 বাংলার তরফে ফোন করা হলে দেবাংশু বলেন, “আমাকে নিয়ে এ সব টুইট-ফুইট হলে বেশ ভালই লাগে। বোঝাই যাচ্ছে, এ টুইট সিপিএম করেছে। প্রশ্ন হল, আমরা সাধারণত পলিটিক্যাল পার্টি নিয়ে টুইট করি। আর সিপিএম ব্যক্তি দেবাংশুকে এতটাই গুরুত্ব দেয়, যে আমাকে ছাড়া তাদের আর কোনও মিম নেই।” দেবাংশু আরও বলেন, “আমার শুয়ে থাকা নিয়ে সিপিএম-এর মধ্যে যে ফ্যান্টাসি, সেটা থেকেও বেরিয়ে আসতে পারছে না তারা। বেশ ভাল লাগে।”

আর সত্যি সত্যি দেবাংশুকে যদি ইলন মাস্ক কিনতে চায়, তাহলে কী টুইট করতেন তৃণমূল নেতা? তাঁর কথায়, “আমি টুইট করতাম, যদি প্রফেসন্যালি কাজে লাগাতে চান বা মার্কেটিংয়ে, তাহলে আছি। কিন্তু আমাকে কেনার পর বিজেপিতে ফান্ডিং করলে নেই।” টেসলার কর্ণধার যদি বাংলায় বিনিয়োগ করতে চান সেক্ষেত্রে স্বাগত দেবাংশুর। তবে একই সঙ্গে তাঁর কটাক্ষ, “পলিটিক্যালি লসে চলা বিজেপি ও সিপিএম কেনা উচিত ইলন মাস্কের। সিপিএম-এর পার্টি অফিসগুলি এখন ভূতের বাড়ি হয়ে গিয়েছে। বাল্বগুলো কেটে গিয়েছে। আলো জ্বলে না। মোমবাতি জ্বালার লোক নেই। এই সব বাড়িগুলোকে পর্যটন কেন্দ্র বা বিয়েবাড়ি হিসাবে ভাড়া দিলে ইলন মাস্কের ভাল বিনিয়োগ হতে পারে।” দেবাংশুর আরও কটাক্ষ, “‘টুইটারকে কিনে নিয়ে রুলস অ্যান্ড রেগুলেশন পরিবর্তন করার কথা শোনা যাচ্ছে, তেমন যদি বিজেপিকে কিনে নেয়, আর সাম্প্রদায়িকতার বিষ সরিয়ে দেয়, তাহলে চব্বিশ পর্যন্ত দেশের মঙ্গল।”

Elon Musk

সিপিএমকেও কিনতে চায় ইলন মাস্ক? সোশ্যালে ঘুরছে মিম

সিপিএমকে নিয়েও এমন মিম ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ইলন মাস্ক সিপিএম কিনতে গেলে সিপিএম-ই জানাচ্ছে, তারা বিজেপিতে বিক্রি হয়ে গিয়েছে। এ নিয়ে সিপিএম নেতা শতরূপ ঘোষের কটাক্ষ, “সিপিএমকে কেনার মতো টাকা বিজেপির কাছে নেই। কয়েক বছর আগে একবার ওদের ক্যাবিনেটে মন্ত্রী দরকার ছিল বলে বাজপেয়ী আর আদবানি বাংলায় বাজার করতে এসেছিলেন। সিপিএমকে কিনতে না পেরে শেষে সস্তায় অন্য এক ‘রেলমন্ত্রী’ কিনে নিয়ে গিয়েছিলেন।”