গ্রেফতার রোজভ্যালি কর্তার স্ত্রী শুভ্রা কুণ্ডু

আগামিকাল শুভ্রা কুণ্ডুকে ভুবনেশ্বরের আদালতে তোলা হবে। এদিন দফায় দফায় জিজ্ঞসাবাদ করার পর বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। এই মামলাতেই তাপস পাল, সুদীপ বন্দ্যোপাধ্যায় গ্রেফতার হয়েছিলেন।

গ্রেফতার রোজভ্যালি কর্তার স্ত্রী শুভ্রা কুণ্ডু
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 4:03 PM

কলকাতা: রোজভ্যালি (Rose Valley) কর্তা গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে (Subhra Kundu) গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। রোজভ্যালি মামলায় শুক্রবার তাঁকে গ্রেফতার করেন সিবিআই কর্তারা। সূত্রের খবর, আগামিকাল শুভ্রা কুণ্ডুকে ভুবনেশ্বরের আদালতে তোলা হবে। এদিন দফায় দফায় জিজ্ঞসাবাদ করার পর কলকাতার বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। এই মামলাতেই তাপস পাল, সুদীপ বন্দ্যোপাধ্যায় গ্রেফতার হয়েছিলেন।

এদিন রোজভ্যালি মামলায় আজ সকালে সিবিআই-এর ৩টি টিম সার্চ অপারেশনে বেরোয়। গৌতম কুণ্ডু গ্রেফতার হওয়ার পর রোজ়ভ্যালি মামলায় তিনিই ছিলেন অন্যতম আরেক ঘুঁটি। শুভ্রার বিরুদ্ধে কয়েকশো কোটি বেআইনিভাবে লেনদেন করার অভিযোগ রয়েছে। প্রসঙ্গত, এই মামলায় নাম রয়েছে তৃণমূলের সাংসদ শতাব্দী রায়েরও। ২০১৯ সালে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নোটিস পাঠিয়েছিল ইডি।

আরও পড়ুন: ‘আমি নেতা নই, একজন কর্মী, এখানে কর্মীরই কাজ’, নাম না করে শতাব্দীকে খোঁচা অনুব্রতর

রোজভ্যালির কয়েক হাজার কোটি টাকার কেলেঙ্কারির অভিযোগ রয়েছে শুভ্রার বিরুদ্ধে। তদন্তকারীদের প্রশ্নের সদুত্তর তিনি দিতে পারেননি বলে দাবি, তারপরই গ্রেফতার করা হয় শুভ্রাকে। গৌতম কুণ্ডু গ্রেফতার হওয়ার পর থেকে তিনি শুভ্রার সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। তদন্তের জন্য ওড়িশায় সিবিআই ট্রানজিট নেওয়া হবে। তাঁর সঙ্গে কথা বলেই কি তবে টাকা কোনও ভাবে টাকা নয়-ছয় করা হয়, তা নিয়েও আলোচনা হতে পারে বলে খবর।

আরও পড়ুন: সিবিআইয়ের হাতে লালার ২৫টি নোটবুক, উঠে আসতে পারে রাঘব বোয়ালদের নাম

এই প্রসঙ্গে এদিন বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, “ভোটের আগে এসব অনেক সক্রিয়তা বাড়ে। তারপর থেমে যায়। বড় মাথাগুলো এখনও ঘুরে বেড়াচ্ছে। এগুলো আরও আগে হওয়া উচিত।” বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কথায়, “ভোটের আগে কেন সিবিআই বা এজেন্সির বাড়বাড়ন্ত এটা বলা যায় না। ভোটের আগে তো অনেক কিছুই হচ্ছে। দুয়ারে সরকার, ভোটসাথী না কীসব! ফলে এসব ধরা পড়বেই।” অন্যদিকে তৃণমূল সাংসদ সৌগত রায়ের বক্তব্য অনুযায়ী, “এ নিয়ে এত কথা বলার কিছু নেই। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। ভোটের আগে এসব হচ্ছে। হবে। সে তো প্ল্যানমাফিক।”