Indigo Flight: সেই খারাপ আবহাওয়া, ফের অন্ডালগামী বিমানে বিপত্তি

Indigo Flight: গত মাসে অন্ডাল যাওয়ার পথে ঝড়ের কবলে পড়েছিল একটি স্পাইস জেটের বিমান। এবার ঝুঁকি এড়াল ইন্ডিগো বিমান।

Indigo Flight: সেই খারাপ আবহাওয়া, ফের অন্ডালগামী বিমানে বিপত্তি
কলকাতায় অবতরণ করল বিমান
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 8:28 AM

কলকাতা: গত মাসেই ঝড়ের কবলে পড়েছিল অন্ডালগামী স্পাইস জেটের একটি বিমান। মাঝ আকাশে রীতিমত আতঙ্ক ধরিয়ে ঝাঁকুনি দিতে শুরু করেছিল সেই বিমানে। এবার আবারও সেই অন্ডাল যাওয়ার পথেই বিপত্তি। ঝড়ের কবলে পড়ে গন্তব্য পৌঁছনোর আগেই অবতরণ করাতে হল বিমান। বৃহস্পতিবার সন্ধ্যায় অন্ডাল পৌঁছতে না পেরে কলকাতা বিমান বন্দরে অবতরণ করে ইন্ডিগো বিমানটি। যাত্রীদের কলকাতাতেই অপেক্ষা করতে হবে দীর্ঘক্ষণ। প্রতিকূল আবহাওয়ার কারণেই দিল্লি থেকে অন্ডাল গামী বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণ করাতে হয়। এ দিন সন্ধ্যায় আচমকাই শুরু হয় ঝড়-বৃষ্টি। তাই কোনও ঝঁকি না নিয়ে বিমান নামানো হয় কলকাতায়।

অন্ডাল বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, দিল্লি থেকে অন্ডাল গামী ইন্ডিগো বিমান 6E 2146 সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে অন্ডাল বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। প্রতিকূল আবহাওয়ার কারণে ১৬০ জন যাত্রী ও চারজন কেবিন ক্রু নিয়ে বিমানটি ঘুরিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করানো হয়। জানিয়ে দেওয়া হয়, আবহাওয়ার উন্নতি হলে বিমানটি ফের অন্ডাল বিমানবন্দরের দিকে যাত্রা করবে। জানা গিয়েছে, প্রায় আড়াই ঘণ্টা পর বিমানটি ফের অন্ডালের দিকে উড়ে যায়।

উল্লেখ্য, মে মাসে এক সন্ধ্যায় ভয়ঙ্কর অভিজ্ঞতার শিকার হন অন্ডালগামী বিমানের যাত্রীরা। মুম্বই থেকে আসছিল সেই বিমান। বিমানের ভিতর থেকে বাইরে দেখা যায় বিদ্যুতের ঝলকানি। বৃষ্টিও উপলব্ধি করতে পেরেছিলেন যাত্রীরা। পরে বিমানটি হঠাৎ করে হাজার হাজার ফুট নীচে নামতে শুরু করেছিল। প্রায় দমবন্ধ হয়ে এসেছিল যাত্রীদের। সিট পেল্ট ছিঁড়ে যায়। ওপর থেকে লাগেজ পড়ত শুরু করে যাত্রীদের মাথার ওপর। শেষ পর্যন্ত অনেক যাত্রী আহত হলেও নিরাপদে অবতরণ করা সম্ভব হয় সেই বিমান। সেই আতঙ্ক কাটিয়ে উঠতে না উঠতেই আবারও ঝড়ের পরিস্থিতি তৈরি হয় শুক্রবার। আর কোনও দুর্ঘটনা যাতে না ঘটে, তাই বিমান নামানে হয় অবিলম্বে। পরে যাত্রীরা সুরক্ষিতভাবেই গন্তব্যে পৌঁছতে পেরেছেন বলে জানা গিয়েছে।