Coal Smuggling Case: ফের ED-র নজরে জ্ঞানবন্ত সিং, কয়লা-কাণ্ডে তলব আকাশ মাঘারিয়াকেও

Coal Smuggling Case: কয়লা-কাণ্ডে আগেও তলব করা হয়েছিল জ্ঞানবন্ত সিং-কে। পাচারের সময় এই পুলিশ আধিকারিকদের ভূমিকা কী ছিল, তা খতিয়ে দেখতে চায় ইডি।

Coal Smuggling Case: ফের ED-র নজরে জ্ঞানবন্ত সিং, কয়লা-কাণ্ডে তলব আকাশ মাঘারিয়াকেও
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Sep 20, 2022 | 7:04 PM

নয়া দিল্লি :  কয়লা-কাণ্ডে ফের দুই আইপিএস-কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে ডিসি সাউথ আকাশ মাঘারিয়া ও এডিজি এসটিএফ জ্ঞানবন্ত সিং-কে তলব করা হয়েছে। আগে এই মামলায় জ্ঞানবন্ত সিং-কে তলব করা হলেও তিনি গাজিরা এড়িয়ে গিয়েছিলেন। এবার ফের তলব করা হল তাঁকে। আগামী ২৬ সেপ্টেম্বর আকাশ মাঘারিয়াকে ও ২৮ সেপ্টেম্বর জ্ঞানবন্ত সিং-কে তলব করা হয়েছে।

শুধু জ্ঞানবন্ত নয়, এর আগে মোট আটজনকে তলব করেছিল ইডি। এই সব আধিকারিকরা প্রত্যেকেই বিভিন্ন ওই সময় কোনও না কোনও গুরুত্বপূর্ণ পদে ছিলেন। যে সময় কয়লা পাচার হত বলে অভিযোগ, সেই সময় ওই অফিসারেরা ওয়াকিবহাল ছিলেন কি না, তাঁদের নাকের ডগা দিয়ে কী ভাবে পাচার হত? তা নিয়েই প্রশ্ন উঠেছে।

আগে যাঁদের তলব করা হয়েছিল, সেই তালিকায় জ্ঞানবন্ত ছাড়াও ছিলেন আইপিএস শ্যাম সিং, রাজীব মিশ্র, তথাগত বসু, সুকেশ জৈন, ভাস্কর মুখোপাধ্যায়, এস সেলভামুরুগন ও কোটেশ্বর রাও। এদের মধ্যে কেউ সেই সময় ছিলেন ডিআইজি, কেউ আইজি, কেউ পুলিশ সুপার। এদের মধ্যে অনেকেই হাজিরাও দেন ইডি দফতরে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু, জ্ঞানবন্ত হাজিরা দেননি। এবার ফের তলব করা হল তাঁকে।

কয়লা পাচার মামলার তদন্তে উঠেপড়ে লেগেছে কেন্দ্রীয় সংস্থা। এই মামলায় আগেই গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালাকে। আর এক অভিযুক্ত বিকাশ মিশ্রের খোঁজ না পাওয়া গেলেও গ্রেফতার হয়েছেন তাঁর  ভাই বিনয় মিশ্র। এ ছাড়া তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী মলয় ঘটক সহ শাসক দলের অনেক নেতাই রয়েছে তদন্তকারী সংস্থার নজরে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla