‘ঘণ্টার মতো বাজিয়ে দিয়ে চলে যাচ্ছে’, সংযুক্ত মোর্চা ছাড়ার হুঁশিয়ারি আইএসএফ-র

ISF: বিতর্ক বাড়িয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী আবার বলেছেন, এই জোট কেবলই নির্বাচন কেন্দ্রিক জোট ছিল।

'ঘণ্টার মতো বাজিয়ে দিয়ে চলে যাচ্ছে', সংযুক্ত মোর্চা ছাড়ার হুঁশিয়ারি আইএসএফ-র
অলংকরণ- অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 6:14 PM

কলকাতা: “প্রয়োজনে ঘণ্টার মতো বাজিয়ে দিয়ে চলে যাচ্ছে!” বিস্ফোরক মন্তব্য করে এ বার আলিমুদ্দিনের চাপ বাড়ালেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। বাম শিবিরের সঙ্গে জোট নিয়ে তীব্র টানাপড়েন শুরু হল আইএসএফ-র অন্দরে। বামফ্রন্ট শরিক এবং বাম-কংগ্রেস নেতাদের বেশ কিছু মন্তব্য অপছন্দ হওয়ায় বুধবার জোট কার্যত ছাড়ার হুঁশিয়ারি দিয়ে দিলেন সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক। যা এই জোটের ভবিষ্যতকেই প্রশ্নের মুখে ফেলে দিয়েছে।

নির্বাচন শেষ হয়েছে তিন মাস অতিবাহিত। কিন্তু এখনও পর্যন্ত বাম, কংগ্রেস ও আইএসএফ-কে কোনও সংযুক্ত কর্মসূচির অংশ হতে দেখা যায়নি। যেহেতু ভোটের ব্যর্থতার কারণ হিসেবে আইএসএফ-এর সঙ্গে জোটকেই কাঠগড়ায় তোলা হয়েছে, সেই কারণে আলিমুদ্দিন সংযুক্ত কর্মসূচি এড়িয়ে চলছে বলে মত বিশেষজ্ঞদের। এরই মাঝে অস্বস্তি বাড়িয়েছে বাম শরিকদের নানা মন্তব্য। সূত্রের খবর, এই পরিস্থিতিতে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সঙ্গে কথা বলার চেষ্টাও করেছিল আইএসএফ। কিন্তু তিনি আজ বলবেন, কাল বলবেন করে টালবাহানা করে চলেছেন বলে দাবি। এরই মধ্যে বিতর্ক বাড়িয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী আবার বলেছেন, এই জোট কেবলই নির্বাচন কেন্দ্রিক জোট ছিল। সেই কারণে আইএসএফ আজ স্পষ্ট জানিয়ে দিয়েছে, এভাবে বেশি দিন সহ্য করা সম্ভব নয়।

এই নিয়ে আজ আইএসএফ চেয়ারম্যান নওশাদ সিদ্দিকি বলেন, “আমরা সংযুক্ত মোর্চার সঙ্গে রয়েছি। কিন্তু এই মোর্চার অন্য দল আমাদের সম্পর্কে মন্তব্য করছে। তবে মোর্চার শর্তে আমরা এখনও পর্যন্ত চুপ আছি। কিন্তু কতদিন পর্যন্ত চুপ থাকব। আমরা বিষয়টা জানিয়েছি, দ্রুত বসে সমাধান করব। যদি এরকম মনে হয় যে সংযুক্ত মোর্চা ছেড়ে দিলে আমাদের সম্পর্কটা ভাল থাকবে, প্রয়োজনে আমরা সেটাও করতে রাজি আছি। কিন্তু প্রতিনিয়ত এভাবে ঘণ্টার মতো বাজিয়ে দিয়ে চলে যাবে, আমাদের দল এটা কোনও ভাবেই নিতে পারছে না। আমরা দ্রুত এর সমাধান চাই।” আরও পড়ুন: ‘আমি থোরাই লিডার, আমি তো ক্যাডার’, সনিয়া-রাহুলের সঙ্গে বৈঠক শেষে মন্তব্য মমতার