Naushad Siddiqi at DA protest: DA-র দাবিতে আজ অনশনে নওশাদ, বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি বিধায়কের

Naushad Siddiqi at DA protest: এই দাবি যদি এখন মেনে না নেওয়া হয়, তাহলে আন্দোলন ছড়িয়ে পড়বে মঞ্চের বাইরে। মঞ্চে বসে বলেন নওশাদ।

Naushad Siddiqi at DA protest: DA-র দাবিতে আজ অনশনে নওশাদ, বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি বিধায়কের
অনশন মঞ্চে নওশাদ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 7:45 AM

কলকাতা : কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মীরা যে অনশন চালিয়ে যাচ্ছেন, সেই মঞ্চেই এবার অনশনে যোগ দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naushad Siddiqi)। ধর্না মঞ্চে আগেও দেখা গিয়েছে তাঁকে। এবার সরাসরি যোগ দিলেন অনশনে। শনিবার সরকারি কর্মীদের যৌথ মঞ্চের এই আন্দোলন ৫১ দিনে পা দিল, আর অনশন চলছে ৩৭ দিন ধরে। তাঁদের সেই দাবিগুলিকে সমর্থন জানিয়েই এই অনশন বলে উল্লেখ করলেন বিধায়ক নওশাদ। এদিন সকাল ৬ টাতেই মঞ্চে পৌঁছে গিয়েছে তিনি। অন্যদিকে, শনিবার থেকে ডিজিটাল স্ট্রাইক শুরু করার হুঁশিয়ারি দিয়েছেন সরকারি কর্মীরা।

এদিন সকালে নওশাদ পৌঁছনোর পর তাঁর শারীরিক পরীক্ষা করা হয়। নওশাদ বলেন, ‘আমি আগেই এসে বলে গিয়েছিলাম একদিন অনশনে যোগ দেব। সেই মতো আজ অনশন করছি। সূর্যাস্ত পর্যন্ত নির্জলা থাকব।’ রাজ্য সরকারকে বার্তা দিয়ে নওশাদ ওই মঞ্চ থেকে বলেন, ‘সরকারের উচিত সরকারি কর্মীদের সঙ্গে একটা টেবিলে আলোচনায় বসা ও সমাধান সূত্র বের করা। কিছু চাওয়া হলেই সরকার বলছে টাকা নেই। অথচ খেলা-মেলা করে প্রচুর টাকা অপাত্রে দান করা হয়েছে।’

কার্যত হুঁশিয়ারি দিয়ে নওশাদ বলেন, ‘এই দাবি যদি এখন মেনে না নেওয়া হয়, তাহলে আন্দোলন ছড়িয়ে পড়বে মঞ্চের বাইরে। গ্রামে গ্রামে পৌঁছে যাবে আন্দোলনের রেশ। এটা শুধু সরকারি কর্মীদের সমস্যা নয়, এটা অনেক বৃহত্তর সমস্যা।’ উল্লেখ্য, শনিবার গণ অনশনের আহ্বান জানানো হয়েছে যৌথ মঞ্চের তরফে। অনশনকারীদের দাবি, শুধু নওশাদ নয়, আরও অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব তাঁদের সঙ্গে যোগ দিতে পারেন এদিন।

এছাড়া শনিবার থেকে ডিএ-র দাবিতে শুরু হচ্ছে সরকারি কর্মীদের ডিজিটাল স্ট্রাইক। কর্মীরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁদের দফতরের হোয়াটসঅ্যাপ গ্রুপে কোনও নির্দেশ আসলে, তা মানা হবে না। নিজেদের মোবাইল বা ল্যাপটপ থেকে ডেটা খরচ করে আর দফতরের কোনও কাজ করা হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।