Jagdeep Dhankhar: বাপুর জন্মদিনে মুখ্যমন্ত্রীকে ‘গণতন্ত্রের ফুল’ ফোটানোর বার্তা ধনখড়ের

Mamata Banerjee: সম্প্রতি, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তরজায় জড়ান রাজ্যপাল। ধনখড় এক বিশেষ দলের প্রতিনিধিত্ব করছেন এমন  অভিযোগ বারবারই করে এসেছে তৃণমূল।

Jagdeep Dhankhar: বাপুর জন্মদিনে মুখ্যমন্ত্রীকে 'গণতন্ত্রের ফুল' ফোটানোর বার্তা ধনখড়ের
ফের মমতাকে টুইটে বিদ্ধ রাজ্যপালের
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2021 | 9:57 AM

কলকাতা: সার্ধশতবর্ষ  পেরিয়েছে ‘জাতির জনক’ মহাত্মা গান্ধীর জন্মদিন। অহিংসার বার্তাপ্রেরক গান্ধীর জন্মদিনেও বাদ গেল না রাজ্যপাল-মুখ্যমন্ত্রী ‘টুইটক্কর’। শনিবার গান্ধীজয়ন্তীর সকালে মহাত্মা গান্ধীর বার্তা স্মরণ করার পাশাপাশি রাজ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ফের মুখ্যমন্ত্রীকেই নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankar)।

সকাল ৭টা ৪৫ মিনিট নাগাদ এদিন টুইট করে ধনখড় লেখেন, “বাপুকে তাঁর যোগ্য সম্মান জানিয়ে তাঁর আদর্শায়িত শান্তি ও অহিংসার বাণীগ্রহণ, পালন ও অনুশীলন বিশ্বজুড়ে পাথেয়। গণতন্ত্রের ফুল ফোটাতে ও মানবিক সম্মান রক্ষার্থে মুখ্যমন্ত্রীর উচিত রাজ্যে ঘটে চলা হিংসার ঘটনায় রাশ টানা।” টুইটে সরাসরি মুখ্যমন্ত্রীর সোশ্যাল হ্যান্ডেলে ট্যাগ করেছেন রাজ্য়পাল (Jagdeep Dhankar)।

তবে, এই প্রথম নয়, রাজ্যের শান্তি শৃঙ্খলা ও  সংবিধানের মান্যতা প্রসঙ্গে একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিশানা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যে গণতন্ত্র নেই, এমন অভিযোগ বারবারই করেছেন রাজ্যপাল। কখনও টুইটারে কখনও বা সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে। সম্প্রতি, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তরজায় জড়ান রাজ্যপাল। ধনখড় এক বিশেষ দলের প্রতিনিধিত্ব করছেন এমন  অভিযোগ বারবারই করে এসেছে তৃণমূল। নির্বাচনের অনতিপরেই দিল্লি সফরে গিয়েছিলেন জগদীপ। কেন তাঁর সেই সফর, তা নিয়ে যথেষ্ট জল্পনাও তৈরি হয়েছিল রাজনৈতিক মহলে। পরে জানা গিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেই সাক্ষাত্‍ করতে দিল্লি পাড়ি দিয়েছিলেন তিনি। সম্প্রতি, অগস্ট মাসেও দুই দিনের জন্য দিল্লি যান ধনখড়। তার আগে রাজভবনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাত্‍ সারেন।

রাজ্যে ভোট পরবর্তী হিংসা তদন্তে বিভিন্ন এলাকায় পরিদর্শন করেছিলেন রাজ্যপাল (Jagdeep Dhankar)। কেন্দ্রীয়  গোয়েন্দা সংস্থার হাতে হিংসা তদন্তের দায়ভার তুলে দেওয়ার আর্জিও জানিয়েছিলেন তিনি। রাজ্যাপালের এভাবে জেলা থেকে জেলা পরিদর্শন ভাল চোখে দেখেনি মমতা-সরকার। তবে, উল্লেখযোগ্য ভাবে, গত এক দেড় মাসে রাজ্যপালের টুইটে সে ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কিংবা পুলিশ প্রশাসনকে নিয়ে কোনও আত্মমনাত্মক লেখা নজরে আসেনি। বরং বিভিন্ন অনুষ্ঠানে যোগদানের ভিডিয়ো টুইট করতেই বেশি আগ্রহ দেখিয়েছেন তিনি। অথচ অতীতে বার বার রাজ্যের সমালোচনায় ‘টুইট অস্ত্রে’ই শান দিয়েছেন তিনি। যা নিয়ে নানা মহলে চর্চাও চলে নিয়মিত। এ বার ফের মুখ্যমন্ত্রীকে নিশানা করলেন ধনখড়।

আরও পড়ুন: Jalpaiguri: সরকারি হাসপাতালে মেডিক্যাল রিপ্রেজেনটেটিভদের দাপাদাপি কেন? প্রশ্ন তুলতেই জখম সাংবাদিক

 আরও পড়ুন: CM Mamata Banerjee: বাতিল জেলাশাসকের সঙ্গে বৈঠক, আকাশপথেই বন্যা কবলিত বাঁকুড়া দর্শন মুখ্যমন্ত্রীর