Jitendra Tewari: ৩ হাসপাতাল ঘুরেও ধরা পড়ল না অসুস্থতা, শেষমেশ জিতেন্দ্রর ঠাঁই প্রেসিডেন্সি সংশোধনাগারেই

Jitendra Tewari: বুধবার রাতে বুকে ব্যথা বোধ করায় প্রথমে আসানসোল জেলা হাসপাতালে, পরে বর্ধমান হাসপাতালে নিয়ে যাওয়া হয় জিতেন্দ্রকে। বর্ধমান হাসপাতালে তাঁর কোনও চিকিৎসা হয়নি বলে অভিযোগ করেন বিজেপি নেতা।

Jitendra Tewari: ৩ হাসপাতাল ঘুরেও ধরা পড়ল না অসুস্থতা, শেষমেশ জিতেন্দ্রর ঠাঁই প্রেসিডেন্সি সংশোধনাগারেই
এসএসকেএম হাসপাতালের বাইরে জিতেন্দ্র তিওয়ারি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 8:17 AM

কলকাতা: আসানসোল, বর্ধমান, এসএসকেএম। তিন হাসপাতাল ঘুরেও গুরুতর কোনও অসুস্থতা ধরা পড়ল না কম্বল কাণ্ডে ধৃত বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির। তাঁকে পাঠানো হল প্রেসিডেন্সি জেলে। বৃহস্পতিবার রাতে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয় জিতেন্দ্রকে। সেখানে তাঁর ইউএসজি করানো হয়। কার্ডিওলজির জরুরি বিভাগে তাঁর শারীরিক পরীক্ষ করানো হয়। কিন্তু সূত্রের খবর, জরুরি ভিত্তিতে ভর্তি করানোর মতো পরিস্থিতি নয় বলে জানান চিকিত্‍সকরা। বুধবার রাতে বুকে ব্যথা বোধ করায় প্রথমে আসানসোল জেলা হাসপাতালে, পরে বর্ধমান হাসপাতালে নিয়ে যাওয়া হয় জিতেন্দ্রকে। বর্ধমান হাসপাতালে তাঁর কোনও চিকিৎসা হয়নি বলে অভিযোগ করেন বিজেপি নেতা। সেখানে তাঁকে মেরে ফেলার চক্রান্ত হয় বলেও অভিযোগ করেন তিনি।

শুক্রবার ভোরে এসএসকেএমের কার্ডিওলজি বিভাগে নিয়ে আসা হয় জিতেন্দ্র তিওয়ারিকে। নতুন করে জিতেন্দ্র তিওয়ারিকে ইউএসজি করানো হয় সেখানে। তারপর সেখান থেকে নিয়ে যাওয়া হয় প্রেসিডেন্সি জেলে। সকাল ৭টা নাগাদ প্রেসিডেন্সি সংশোধনাগারে ঢোকানো হয় তাঁকে।

বুধবার আসানসোল সংশোধনাগারে অসুস্থ হয়ে পড়েছিলেন কম্বলকাণ্ডে ধৃত জিতেন্দ্র। সঙ্গে সঙ্গেই তাঁকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। বৃহস্পতিবার তাঁকে নিয়ে আসা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। প্রাথমিক ভাবে তাঁকে হাসপাতালের পুলিশ সেলে রাখা হয়। হাসপাতাল সূত্রে খবর, জিতেন্দ্র চিকিৎসকদের জানিয়েছেন গত ২ দিন ধরে তাঁর পেটের ডান দিকে ব্যথা হচ্ছে। শ্বাসকষ্ট রয়েছে। সেই মতো প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর জিতেন্দ্রের ৩ বার ট্রপ-টি, যাতে আসলে হৃদযন্ত্রের সমস্যা খতিয়ে দেখা হয়, সেটি করা হয়। কিন্তু তিনবারই পরীক্ষায় নেতিবাচক কিছু দেখা যায় না।

সার্জারির চিকিৎসক বিজেপি নেতাকে দেখে যান। এ ছাড়া তাঁকে দেখেছেন মেডিসিনের ৪ জন ও কার্ডিওলজির ২জন চিকিৎসক। তার পরেই জিতেন্দ্রকে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি জিতেন্দ্রর করোনারি অ্যাঞ্জিওগ্রাফি করতে হবে বলে চিকিৎসকরা জানান। রাতেই কলকাতায় স্থানান্তরিত করা হয় তাঁকে।

রাত ১টা ৪০ মিনিটে বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে বেরিয়ে ৪টা ১০ নাগাদ এসএসকেএমে পৌঁছন জিতেন্দ্র। তারপরেই প্রথমিক চিকিৎসার পর চিকিৎসকরা জানান ভর্তি নেওয়ার কোনও প্রয়োজন নেই। কলকাতায় পৌঁছে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জিতেন্দ্র তিওয়ারি অভিযোগ করেন, আসানসোলে ভালো চিকিৎসা হলেও বর্ধমান মেডিক্যাল কলেজে বিনা চিকিৎসায় তাঁকে দীর্ঘক্ষণ বসিয়ে রাখা হয়। তাঁকে হেনস্থা করা হয় বলেও অভিযোগ করেন। শেষে সকালে এসএসকেএম হাসপাতালে পরীক্ষা। কিন্তু হাসপাতাল সূত্রে খবর, জিতেন্দ্রর শারীরিক অসুস্থতা তেমন কিছু নয়। হাসপাতালে ভর্তি রাখারও কোনও প্রয়োজন নেই। তাঁকে ছেড়ে দেওয়া হয়। প্রেসিডেন্সি জেলেই নিয়ে যাওয়া হয় জিতেন্দ্রকে।