Bus-Taxi Association: ‘পুলিশি জুলুম’ চলতে থাকলে রাস্তায় গাড়ি নামানো সম্ভব নয়, এবার সরাসরি পরিবহনমন্ত্রীর কাছে অভিযোগের প্রস্তুতি

Bus-Minibus-Taxi Association: অভিযোগ, কলকাতা পুলিশ কমিশনারকে একাধিকবার নিজেদের অভিযোগ জানিয়েছেন তাঁরা। কিন্তু এখনও কিছুই সুরাহা হয়নি। তাই আগামী সপ্তাহে তাঁরা সরাসরি পরিবহন মন্ত্রীর দ্বারস্থ হতে চলেছেন এই বাস-মিনিবাস-ট্যাক্সি যৌথ সংগঠনের সদস্যরা।

Bus-Taxi Association: 'পুলিশি জুলুম' চলতে থাকলে রাস্তায় গাড়ি নামানো সম্ভব নয়, এবার সরাসরি পরিবহনমন্ত্রীর কাছে অভিযোগের প্রস্তুতি
পুলিশি জুলুমের অভিযোগ এবার পরিবহন মন্ত্রীর কাছে যাচ্ছে বাস-মিনিবাস-ট্যাক্সির যৌথ সংগঠন
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 9:26 PM

কলকাতা : পরিবহন মন্ত্রীর আশ্বাস সত্ত্বেও বন্ধ হচ্ছে না ‘পুলিশি জুলুম’। ‘পুলিশি জুলুমের’ শিকার হচ্ছে ট্যাক্সি থেকে বাস। বাদ যাচ্ছে না অনলাইন ক্যাবও। এমনই অভিযোগ তুলছেন পরিবহন কর্মীদের একাংশ। এই নিয়ে এবার সরাসরি পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিমের (Transport Minister Firhad Hakim) দ্বারস্থ হতে চলেছেন জয়েন্ট ফোরাম অফ ট্রান্সপোর্ট অপারেটর্স-এর কর্তারা। বুধবার সন্ধ্যায় এই নিয়ে সংগঠনের সদস্যরা একটি বৈঠক করেন। ওই বৈঠকেই পরিবহন মন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তাঁদের বক্তব্য, কলকাতা পুলিশ কমিশনারকে একাধিকবার নিজেদের অভিযোগ জানিয়েছেন তাঁরা। কিন্তু এখনও কিছুই সুরাহা হয়নি। তাই আগামী সপ্তাহে তাঁরা সরাসরি পরিবহন মন্ত্রীর দ্বারস্থ হতে চলেছেন এই বাস-মিনিবাস-ট্যাক্সি যৌথ সংগঠনের সদস্যরা।

বুধবারের এই বৈঠকে উপস্থিত ছিলেন জয়েন্ট ফোরাম অফ ট্রান্সপোর্ট অপারেটর্সের সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায়, সহ-সভাপতি নিখিলেশ মুখোপাধ্যায়, হাওড়া বাস মিনিবাস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্তা সঞ্জীব পাল, সিটি সাবার্বান বাস সার্ভিস এর সাধারণ সম্পাদক টিটু সাহা, পুলকার অনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্তা সুদীপ দত্ত, অনলাইন ক্যাব অপারেটরস অ্যাসোসিয়েশনের কর্তা ইন্দ্রনীল দত্ত সহ অন্যান্যরা। বৈঠকে একটি প্রস্তাব পত্র তৈরি করা হয়েছে এবং তা পরিবহন মন্ত্রীর কাছে জমা দেওয়া হবে বলে স্থির হয়েছে। পুলিশের জুলুমবাজি থাকলে রাস্তায় গাড়ি নামানো সম্ভব নয়, এই দাবিতেই পরিবহন মন্ত্রীর দরবারে যাবেন তাঁরা।

এই বিষয়ে জয়েন্ট ফোরাম অফ ট্রান্সপোর্ট অপারেটর্সের সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায় জানিয়েছেন, “পুলিশের জুলুম দিন দিন বাড়ছে। পরিবহন মন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন, এই জুলুম থাকবে না। সে ক্ষেত্রে পরিবহন মন্ত্রীর কথায় তখন আমরা আশ্বস্ত হলেও, এখন দেখা যাচ্ছে জুলুম কমেনি, বরং বেড়েছে। আমরা পুলিশ কমিশনারকে অভিযোগ জানিয়েছি কিন্তু কোনও সুরাহা হয়নি। তাই, এবার আমরা পরিবহন মন্ত্রীকে নিজেদের অভিযোগপত্র সহ জানাতে চলেছি, এভাবে চললে আমাদের সংগঠনের গাড়িগুলিকে রাস্তায় নামাতে পারব না।”