Doctor’s Protest: ‘প্লিজ ল অ্যান্ড অর্ডার বুঝুন’, পাল্টা পুলিশ আধিকারিকদের জুনিয়র ডাক্তারদের উত্তর, ‘আমরা কি বাচ্চা ছেলে? জানি কোথা থেকে হয়, কখন চেঞ্জ হয়’

Doctor's Protest: মিছিল লালবাজারের কাছ পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য কলকাতা পুলিশের এক আধিকারিককে অনুরোধ করতে দেখা যায় জুনিয়ার চিকিৎসকদের। তবে পুলিশ আধিকারিক পরিষ্কার জানান, "এটা হয় না। একটু ল অ্যান্ড অর্ডারের কথা ভাবুন।" তারপর আন্দোলনকারীদের প্রশ্ন, "এটা কেন হয় না স্যর?আমরা কি বাচ্চা ছেলে নাকি?

Doctor's Protest: 'প্লিজ ল অ্যান্ড অর্ডার বুঝুন', পাল্টা পুলিশ আধিকারিকদের জুনিয়র ডাক্তারদের উত্তর, 'আমরা কি বাচ্চা ছেলে? জানি কোথা থেকে হয়, কখন চেঞ্জ হয়'
তুমুল বচসা পুলিশের সঙ্গেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2024 | 5:44 PM

কলকাতা: একজোট হয়েছেন জুনিয়ার ডাক্তাররা। বিভিন্ন মেডিক্যাল কলেজের জুনিয়ার ডাক্তাররা তিলোত্তমার ন্যায় বিচার অন্যদিকে এই ঘটনায় পুলিশি নিষ্কৃয়তার অভিযোগ তুলে পথে নেমেছেন। লালবাজার অভিযানের ডাক দিয়েছেন তাঁরা। তবে ব্যারিকেড ঘিরে লালবাজারের অনেক আগেই মিছিল আটকে দেয় পুলিশ। যার জেরে কার্যত ক্ষুব্ধ জুনিয়র চিকিৎসকরা।

জুনিয়র ডাক্তারদের প্রশ্ন লালবাজারে ঢোকার ১০০ মিটারের অনেক আগেই কেন ব্যারিকেড দিয়ে আটকানো হল? এই নিয়ে পুলিশ ও চিকিৎসকদের একপ্রস্থ বচসা হয়। স্বাস্থ্য কর্মী ও চিকিৎসকদের বক্তব্য, “আমাদের যখন নিরাপত্তার দরকার ছিল তখন কলকাতা পুলিশ ডাহা ফেল করেছে। আজ তো আমরা ফুল হাতে এসেছিলাম। আর ওরা আমাদের ওয়েলকাম করতে ব্যারিকেড করে দিয়েছে।”

মিছিল লালবাজারের কাছ পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য কলকাতা পুলিশের এক আধিকারিককে অনুরোধ করতে দেখা যায় জুনিয়ার চিকিৎসকদের। তবে পুলিশ আধিকারিক পরিষ্কার জানান, “এটা হয় না। একটু ল অ্যান্ড অর্ডারের কথা ভাবুন।” তারপর আন্দোলনকারীদের প্রশ্ন, “এটা কেন হয় না স্যর?আমরা কি বাচ্চা ছেলে নাকি? আমরা সব জানি। ল অ্যান্ড অর্ডার কোথা সব চেঞ্জ হয়। কোথা থেকে অর্ডার হয় সব জানি। আমরা কোনও সিনক্রিয়েট করব না। আমরা ব্যারিকেড ভাঙব না। আপনারা তাহলে মারবেন তো?” আরও এক অন্দোলনকারী চিকিৎসক বলেন, “১৪ তারিখ যখন RG কর ভাঙচুর করা হয়েছে তখন আপনারা কোথায় ছিলেন?” আন্দোলনকারী আরও এক চিকিৎসক বলেন, “আমরা শান্তিপূর্ণ মিছিল করছি। আমাদের যেতে দিন।”

আন্দোলনকারী চিকিৎসকদের দাবি, লালবাজার থেকে নিরাপদ দূরত্বেই মিছিল অবস্থান করবে। তবে সিপির পদত্যাগ তাঁরা চাইছেন। সেই কারণে জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধিরা ভিতরে গিয়ে পুলিশ কমিশানার কাছে গিয়ে নিজেদের দাবি রাখবে। তবে পুলিশ লালবাজার অনেক আগেই মিছিল আটকালে বাধে বচসা। কার্যত সেইখানেই বসে পড়েন আন্দোলনকারীরা।