COVID 19 in Kolkata: ফিরহাদের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে ফিরেই করোনায় আক্রান্ত ৪ নম্বর বরোর চেয়ারম্যান, জ্বর এসেছে আরও অনেকের

KMC COVID Situation: মঙ্গলবার মেয়রের শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। কিছুক্ষণ পর থেকেই তাঁর শরীর খারাপ হতে শুরু করে। পরে তাঁর কোভিড পজিটিভ ধরা পড়েছে।

COVID 19 in Kolkata: ফিরহাদের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে ফিরেই করোনায় আক্রান্ত ৪ নম্বর বরোর চেয়ারম্যান, জ্বর এসেছে আরও অনেকের
কলকাতা পুরনিগমেও করোনার থাবা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 5:49 PM

কলকাতা : কলকাতা পুরনিগমের ৪ নম্বর বরোর চেয়ারম্যান সাধনা বসু। মঙ্গলবার মেয়রের শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। কিছুক্ষণ পর থেকেই তাঁর শরীর খারাপ হতে শুরু করে। পরে তাঁর কোভিড পজিটিভ ধরা পড়েছে। মঙ্গলবার শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকা অনেকেরই  গতরাত থেকে জ্বর এসেছে।

করোনায় আক্রান্ত মেয়রের ঘরের পুরকর্মীও

আক্রান্তের তালিকায় রয়েছেন খোদ মেয়র ফিরহাদ হাকিমের ঘরে কর্মরত ডাটা এন্ট্রি অপারেটরও। বুধবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। মঙ্গলবার এই কর্মীর উপরেই যাবতীয় অনুষ্ঠানের একাধিক বিষয়ের দায়িত্বভার ন্যস্ত ছিল বলে খবর।

জ্বর-জ্বর অনুভব করছেন অনেকেই

সূত্রের খবর, ফিরহাদ হাকিমের শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন এমন প্রায় ৪০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। উত্তর কলকাতার এক বোরো চেয়ারম্যান ছাড়াও বেশ কয়েকজনের করোনা পজিটিভি ধরা পড়েছে বলে খবর। পুরনিগমের বেশ কয়েকজন কর্মীও জ্বর-জ্বর অনুভব করছেন। যাঁদের যাঁদের শরীরে উপসর্গ দেখা যাচ্ছে, তাঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা করানো হচ্ছে।

মেয়রের শপথগ্রহণে ঠাসা ভিড়

উল্লেখ্য, মঙ্গলবার কলকাতার মেয়র হিসেবে শপথ গ্রহণ করেন ফিরহাদ হাকিম। শপথ গ্রহণ পর্বে ছিল ঠাসা ভিড়। অধিংকাংশের মুখেই দেখা যায়নি মাস্ক। শারীরিক দূরত্ববিধিরও কোনও বালাই ছিল না। এই পরিস্থিতিতে শপথ গ্রহণ অনুষ্ঠানের পর পরই এতজন জ্বর জ্বর অনুভব করায় স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়ছে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, মঙ্গলবার ফিরহাদ হাকিমের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাঁরা উপস্থিত ছিলেন, তাঁদের মধ্য়ে অনেকেই আগে থেকে অসুস্থ ছিলেন। পরে অনুষ্ঠান থেকে ফিরে, রাতে তাঁরা করোনা পরীক্ষা করিয়েছেন বলে সূত্রের খবর।

করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীও

বুধবার গঙ্গা সাগরে প্রশাসনিক বৈঠকে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কার কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ দেন আধিকারিকদের। কলকাতায় কনটেনমেন্ট জ়োন তৈরি করা যায় কি না, সে দিকেও নজর দেওয়ার কথা বলেন তিনি। এরপরই জরুরি বৈঠক বসল স্বাস্থ্য দফতরে।

বুধবার বিকেলে বিশেষজ্ঞদের ডেকে পাঠানো হয়েছে স্বাস্থ্য ভবনে। আগামিদিনে কী কী পদক্ষেপ করা যাবে, সেই বিষয়েই সম্ভবত আলোচনা হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন : Modi’s UAE visit postponed: উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন, প্রধানমন্ত্রী মোদীর সংযুক্ত আরব আমিরশাহী সফর আপাতত স্থগিত