Rain Forecast: মরা গাঙে ভরা জোয়ার! ঝিরিঝিরি বৃষ্টির মধ্যেই এবার তেড়েফুঁড়ে নাম মাঠে নামছে বর্ষা, ভাসবে দক্ষিণবঙ্গের এই জেলাগুলির

Rain Forecast: এদিন রাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের দুই জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুরে। রাত পোহালেও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরের পাঁচ জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে।

Rain Forecast: মরা গাঙে ভরা জোয়ার! ঝিরিঝিরি বৃষ্টির মধ্যেই এবার তেড়েফুঁড়ে নাম মাঠে নামছে বর্ষা, ভাসবে দক্ষিণবঙ্গের এই জেলাগুলির
বৃষ্টির পূর্বাভাস। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2024 | 5:56 PM

কলকাতা: খরা কাটিয়ে অবশেষে বর্ষার গাঙে জোয়ার। বিগত কয়েক দিন ধরেই ভালই বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী কয়েকদিনও এই ছবিই দেখা যাবে বলে মনে করছেন আলিপুরের আবহাওয়াবিদরা। মঙ্গলবার থেকে বাংলার সব জেলায় হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পাঁচটি জেলাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে এরইমধ্যে আবার চলতি সপ্তাহেই নিম্নচাপেরও সম্ভাবনা থেকে যাচ্ছে। 

পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ১৯ জুলাই শুক্রবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা সংলগ্ন উপকূলে নিম্নচাপের প্রভাব সবথেকে বেশি হতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে মৌসুমি অক্ষরেখা আবার সম্বলপুর থেকে পুরী হয়ে দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে পর্যন্ত বিস্তৃত রয়েছে বলে দেখা যাচ্ছে। তার প্রভাব স্পষ্ট বঙ্গেও।

এদিন রাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের দুই জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুরে। রাত পোহালেও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরের পাঁচ জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। দক্ষিণে ভারী বৃষ্টি হতে পারে মেদিনীপুর, হাওড়া, কলকাতাতেও। ১৮ তারিখেও উত্তরের আবহাওয়া মোটের উপর একই থাকবে। দক্ষিণবঙ্গে কলকাতা, হাওড়া, হুগলি ছাড়াও পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।