Krishna Kalyani: বারাণসী থেকে বালিগঞ্জ, কৃষ্ণ কল্যাণীর ছড়িয়ে ছিটিয়ে সম্পত্তি! বছরে কত আয় জানেন?

Krishna Kalyani: কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর কত টাকা গচ্ছিত আছে, সেই হিসেবও দিয়েছেন কৃষ্ণ কল্যাণী। নির্বাচনের খরচ যে অ্যাকাউন্টে জমা রয়েছে, তার অঙ্ক ৫৭ হাজার ৩০০ টাকা। মোট ১০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা রাখার কথা উল্লেখ করেছেন কৃষ্ণ কল্যাণী। তার মধ্য়ে রয়েছে বেশ কয়েকটি ফিক্সড ডিপোজিটও।

Krishna Kalyani: বারাণসী থেকে বালিগঞ্জ, কৃষ্ণ কল্যাণীর ছড়িয়ে ছিটিয়ে সম্পত্তি! বছরে কত আয় জানেন?
কৃষ্ণ কল্যাণীর সম্পত্তিImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: Apr 19, 2024 | 7:26 PM

নয়া দিল্লি: লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিট পাওয়ার পর বিধায়ক পদে ইস্তফা দিয়েছেন কৃষ্ণ কল্যাণী। রাজনীতিক হিসেবে বর্তমানে তাঁর পরিচিতি বাড়লেও এলাকার লোকজন তাঁকে ব্যবসায়ী বলেই চিনতেন। একাধিক সংস্থা রয়েছে কৃষ্ণ কল্যাণীর নামে। তার মধ্যে রান্নার তেলের ব্যবসা অন্যতম। গত বছর যখন তাঁর বাড়িতে আয়কর দফতরের আধিকারিকরা তল্লাশি চালাতে যান, তখন চর্চায় উঠে এসেছিল তাঁর বিলাসবহুল বাড়ি। জানা যায়, ব্যবসা থেকেই বছরে কোটি কোটি টাকা আয় করেন তিনি। বাড়ি-জমি-ফ্ল্যাট রয়েছে সবই। তাঁর মোট সম্পত্তির মূল্য কত, জেনে নিন।

কত আয় করেন কৃষ্ণ কল্যাণী?

লোকসভা নির্বাচনের আগে যে হলফনামা জমা পড়েছে, তাতে উল্লেখ রয়েছে, ধাপে ধাপে কৃষ্ণ কল্যাণীর সম্পত্তি বেড়েছে। ২০১৮-১৯ সালে তিনি আয় করেছিলেন ১ কোটি ৬ লক্ষ ৬৯ হাজার ৫৪০ টাকা। পরের বছর ২০১৯-২০ সালে তাঁর আয় ছিল ১ কোটি ৬ লক্ষ ৫ হাজার ৬২০ টাকা, ২০২০-২১ সালে আয় ছিল ১ কোটি ৫৩ লক্ষ ১৪ হাজার ৭০০ টাকা, ২০২১-২২ সালে আয় ছিল ২ কোটি ৫ লক্ষ ৬৭ হাজার ৩৯০ টাকা। আর গত বছর কৃষ্ণ কল্যাণীর আয় বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭৬ লক্ষ ৯১ হাজার ৮২০ টাকা। হলফনামার তথ্য বলছে, তাঁর স্ত্রী নিশা কল্যাণী ও বছরে লক্ষাধিক টাকা আয় করেছেন। ২০২২-২৩ অর্থবর্ষে ৩৮ লক্ষ ৭৬ হাজার ২২০ টাকা আয় করেছেন তিনি।

কত সম্পত্তি আছে কৃষ্ণ কল্যাণীর?

কৃষ্ণ কল্যাণীর হাতে রয়েছে নগদ ১৮ লক্ষ ৮৪ হাজার ৭২৪ টাকা আর তাঁর স্ত্রী’র হাতে রয়েছে নগদ ১৩ লক্ষ ৭৬ হাজার ৮৮ টাকা।

কোন ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর কত টাকা গচ্ছিত আছে, সেই হিসেবও দিয়েছেন কৃষ্ণ কল্যাণী। নির্বাচনের খরচ যে অ্যাকাউন্টে জমা রয়েছে, তার অঙ্ক ৫৭ হাজার ৩০০ টাকা। মোট ১০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা রাখার কথা উল্লেখ করেছেন কৃষ্ণ কল্যাণী। তার মধ্য়ে রয়েছে বেশ কয়েকটি ফিক্সড ডিপোজিটও। তাঁর নামে রয়েছে মোট ৫৫ লক্ষ ২৮ হাজার ৪২৮ টাকা। তাঁর স্ত্রী নিশার নামে রয়েছে মোট ৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এছাড়া পারিবারিক অ্যাকাউন্টও রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

বন্ড, শেয়ার ও বিমায় বেশ কিছু বিনিয়োগ রয়েছে কৃষ্ণ কল্যাণীর। সব মিলিয়ে মোট ৮৫ লক্ষ ৮৮ হাজার ৮৯১ টাকা বিনিয়োগ করেছেন তিনি। কৃষ্ণ কল্যাণীর একাধিক সংস্থা রয়েছে। সেই সব মিলিয়ে তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ হলফনামায় উল্লেখ করা হয়েছে ৭ কোটি ৪২ লক্ষ ৮০ হাজার টাকা।

কত জমি-বাড়ি রয়েছে?

হলফনামায় কৃষ্ণ কল্যাণী জানিয়েছেন, তাঁর মোট ৯টি জমি রয়েছে। এর মধ্য়ে সর্বাধিক মূল্যের জমি ২৯ লক্ষ টাকার বেশি দামে কিনেছিলেন তিনি। রয়েছে বাড়ি ও ফ্ল্যাট। তথ্য বলছে, গড়িয়াহাটের কাছে বালিগঞ্জ প্লেসের কাছে রয়েছে তাঁর একটি ফ্ল্যাট, রায়গঞ্জে রয়েছে একটি বাড়ি। ফ্ল্যাট রয়েছে বারাণসীতেও। এই দুই সম্পত্তিই গিফটেড বা উপহারে পাওয়া বলে উল্লেখ করা হয়েছে। এছাড়াও রায়গঞ্জে থাকা ফ্ল্যাটের কথাও উল্লেখ করা হয়েছে। এই স্থাবর সম্পত্তির মোট মূল্য ২ কোটি ৪২ লক্ষ ৯৯ হাজার ৬৫৪ টাকা।

হলফনামায় নিজেকে ব্যবসায়ী বলে পরিচয় দিয়েছেন কৃষ্ণ কল্যাণী, আর তাঁর স্ত্রী’কে এক সংস্থার কর্মী বলে উল্লেখ করা হয়েছে। পার্টনারশিপে মোট ৮ টি সংস্থা রয়েছে কৃষ্ণ কল্যাণীর। এছাড়াও চারটি সংস্থায় রয়েছে শেয়ার। মোট ৮২ লক্ষ টাকার ঋণ রয়েছে তাঁর।

কৃষ্ণ কল্যাণীর নামে কোনও সোনা না থাকলেও তাঁর স্ত্রীর নামে রয়েছে ৩৯৬ গ্রাম সোনা, যার দাম ১ লক্ষ ৭৮ হাজার টাকা। তাঁর গ্যারাজে কোনও গাড়ি আছে কি না, তা উল্লেখ করা হয়নি হলফনামায়।