Dilip Ghosh On Babul Supriya: বাবুলকে ‘পলিটিক্যাল টুরিস্ট’ বলে কটাক্ষ দিলীপের!

Dilip Ghosh On Babul Supriya: মন্ত্রিত্ব হারানোর পর তিনি নিজে এতটাই ভেঙে পড়েছিলেন যে তার বহিঃপ্রকাশ সোশ্যাল মিডিয়াতেই বারংবার দেখা যায়। সঙ্গে বাবুল এটাও দাবি করেন যে তিনি কখনই বিজেপি ছাড়া অন্য কোনও দলকে সমর্থন করবেন না।

Dilip Ghosh On Babul Supriya: বাবুলকে 'পলিটিক্যাল টুরিস্ট' বলে কটাক্ষ দিলীপের!
ofn(ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 8:50 AM

কলকাতা: “ওঁ শিল্পী মানুষ, ভালো রাজনীতি করেন।” দলবদলের বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

বাবুল সুপ্রিয়কে ‘পলিটিক্যাল টুরিস্ট’ বলে কটাক্ষ করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “ওঁ শিল্পী মানুষ। ওঁ ভালো রাজনীতি করেন, সেটা করুন। আমি অনেকবার বলেছি বাবুল ভালো করে রাজনীতি করেন।”

উল্লেখ্য, দীর্ঘ প্রায় ৭ বছর বিজেপিতে থাকলেও সংগঠনের সঙ্গে গাঁটছড়া কখনই মজবুত হয়নি বাবুলের। মন্ত্রিত্ব হারানোর পর যে বিষয়টি আরও বিপক্ষে যায় আসানসোলের সাংসদের। এমন কানাঘুষোও শোনা যায় যে, বঙ্গ বিজেপি শীর্ষ নেতৃত্ব তাঁর ভূমিকায় খুব একটা সন্তুষ্ট ছিলেন না। যে কারণে মন্ত্রিত্ব হারা বাবুলকে সংগঠনের কোনও ভূমিকাতেও দেখা যায়নি। ফলে পদ্ম ঘরে ক্রমশই কোণঠাসা হয়ে পড়ছিলেন এই গায়ক-সাংসদ।

মন্ত্রিত্ব হারানোর পর তিনি নিজে এতটাই ভেঙে পড়েছিলেন যে তার বহিঃপ্রকাশ সোশ্যাল মিডিয়াতেই বারংবার দেখা যায়। সঙ্গে বাবুল এটাও দাবি করেন যে তিনি কখনই বিজেপি ছাড়া অন্য কোনও দলকে সমর্থন করবেন না। যদিও সেসব এখন অতীত। আপাতত ঘাসফুলেও ডেরা জমিয়েছেন বাবুল।

এক ফেসবুক পোস্টে লিখেছিলেন, সারাজীবন একটাই দলকে সাপোর্ট করেছেন। ফুটবলে মোহনবাগান আর রাজনীতিতে বিজেপি। সেই বাবুলের এমন আচমকা সিদ্ধান্তে কার্যত বিস্মিত শমীর ভট্টাচার্য, জয়প্রকাশ মজুমদারের মতো বঙ্গ বিজেপির নেতারা। তাহলে সবই কি মন্ত্রিত্ব আর পদের জন্য? এমন প্রশ্নও তুলছেন কেউ কেউ।

বাবুল সুপ্রিয়কে সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তাঁর বিস্ফোরক বার্তা আর তার রেশ ধরেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে মতান্তর, রাজনৈতিক মহলে বিতর্ক তৈরি করেছিল। বিষয়টি সে সময় অম্ল মধুর ছিল। এবার তা একেবারে প্রকট।

এদিকে, বাবুল সুপ্রিয়কে ঘাসফুল শিবিরে আনার পর থেকেই আত্মবিশ্বাসে ফুটছে তৃণমূল। এরপরই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা গিয়েছে, “এখনও তো শুরুই হয়নি।” বিজেপি থেকে অনেকেই যে তৃণমূলে ফেরার জন্য পা বাড়িয়ে রেখেছেন, তার ইঙ্গিত দিয়ে রাখেন।

এই প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, “যাঁরা যেতে চান, তাঁরা যেতে পারেন। তাতে দলের ক্ষতি হবে না। তৃণমূল থেকেও বিজেপিতে ভোটের আগে অনেকেই এসেছিলেন। তাতে তৃণমূলের ক্ষতি হয়নি। আমাদের হবেও না।”

বাবুল প্রসঙ্গে তাঁর সংযোজন, “ওঁ আবেগে চলেন। রাজনীতির সঙ্গে যুক্ত নেতারা এই ভাবে দল পাল্টালে মানুষের কাছে ভুল বার্তা যাবে। বিজেপি লক্ষ লক্ষ মানুষের ওপর ভর করে দাঁড়িয়ে আছে। দল দলের মতই চলবে।”

আরও পড়ুন: Abhishek Banerjee: ‘এখনও তো শুরুই হয়নি’! ৩ মাস সময় চেয়ে কোন ইঙ্গিত অভিষেকের?

আরও পড়ুন: Babul Supriyo: বিজেপির রিজার্ভ ‘বেঞ্চে’ বসতে রাজি ছিলেন না বাবুল, মাঠে নেমে ‘খেলতে’ যোগ তৃণমূলে?