বেডেই পড়ে কিশোরী! চিকিত্সা না পেয়ে রোগী মৃত্যুর অভিযোগ কলকাতা মেডিক্যালে

Kolkata: সোমবার সকালেই কলকাতা পুরসভার ৪৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই কিশোরীকে ভর্তি করা হয়েছিল মেডিক্যাল কলেজ হাসপাতালে।

বেডেই পড়ে কিশোরী! চিকিত্সা না পেয়ে রোগী মৃত্যুর অভিযোগ কলকাতা মেডিক্যালে
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 8:04 AM

কলকাতা: করোনা সন্দেহভাজন ১৬ বছরের কিশোরীর মৃত্যু ঘিরে চরম উত্তেজনা কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে (Kolkata Medical College Hospital)। চিকিত্সার গাফিলতিতে মৃত্যুর অভিযোগ তুলে হাসপাতালে বিক্ষোভ দেখান রোগীর আত্মীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ব‌উবাজার থানার পুলিশ।

সোমবার সকালেই কলকাতা পুরসভার ৪৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই কিশোরীকে ভর্তি করা হয়েছিল মেডিক্যাল কলেজ হাসপাতালে। পরিবারের সদস্যদের অভিযোগ, সকাল থেকে কিছুটা শ্বাস নিতে সমস্যা হচ্ছিল তরুণীর। হাসপাতালে কোনওরকম চিকিৎসা হয়নি। অক্সিজেন ঠিকঠাক দেওয়া হয়নি বলে অভিযোগ।

পরিবারের সদস্যদের দাবি, হাসপাতালে যখন কিশোরীকে ভর্তি করা হয়, তখন তার সামান্য জ্বর ছিল। বারবার চিকিত্সকদের কাছে পরিবারের সদস্যরা অনুরোধ করেছিলেন, যাতে তার দ্রুত চিকিত্সা শুরু করা হয়। অভিযোগ, হাসপাতালের বেডেই ফেলে রাখা হয় কিশোরীকে। একাধিকবার বলার পরও চিকিত্সক-নার্সরা দেখতে আসেননি তাকে। এরপর সন্ধ্যায় ওই কিশোরীর মৃত্যু হয়। এরপরই ক্ষোভে ফেটে পড়েন কিশোরীর পরিবারের সদস্যরা।

হাসপাতালে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বউবাজার থানার পুলিশ। রোগীর আত্মীয়দের বোঝানোর চেষ্টা করেন পুলিশ কর্তারা। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, অভিযোগ খতিয়ে দেখা হবে। আরও পড়ুন: উচ্চ মাধ্যমিকে নয়া কেলেঙ্কারি! পাশ করাতে ৫০০ টাকা নিচ্ছেন প্রধান শিক্ষক

COVID third Wave