উচ্চ মাধ্যমিকে নয়া কেলেঙ্কারি! পাশ করাতে ৫০০ টাকা নিচ্ছেন প্রধান শিক্ষক

HS: অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবীর কুমার ঘোষ এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অনুর্ত্তীর্ণ পরীক্ষার্থীদের কাছ থেকে পাশ করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কড়কড়ে ৫০০ টাকা করে নিচ্ছেন।

উচ্চ মাধ্যমিকে নয়া কেলেঙ্কারি! পাশ করাতে ৫০০ টাকা নিচ্ছেন প্রধান শিক্ষক
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 8:02 PM

কোচবিহার: উচ্চ মাধ্যমিকের ফলাফল নিয়ে জেরবার রাজ্য। দিকে দিকে চলছে বিক্ষোভ। এরই মাঝে চাঞ্চল্যকর অভিযোগ উঠল এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। মাত্র ৫০০ টাকা দিলেই উচ্চ মাধ্যমিক পাশ করিয়ে দেবেন তিনি, পড়ুায়াদের এই অভিযোগকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয়েছে কোচবিহারের মেখলিগঞ্জ মহকুমায়।

উচ্চ মাধ্যমিকে আশানুরূপ ফল না হওয়ায় ছাত্র আন্দোলনে জেরবার গোটা রাজ্য। কোথাও স্কুলে শিক্ষকদের তালা দিয়ে বন্দি করে ভাঙচুর তো কোথাও আবার আত্মহত্যার হুমকি দিচ্ছেন অনুর্ত্তীর্ণরা। এদিকে এই ছাত্র বিক্ষোভের ফলে পরীক্ষার্থীদের ফলাফল পুনর্বিবেচনার জন্য স্কুলে স্কুলে আবেদনপত্র জমা দেওয়ার জন্য বলা হয়েছে। এবার সেই অনুর্ত্তীর্ণ পরীক্ষার্থীদের পাশ করিয়ে দেওয়া জন্য আবেদনপত্রের সঙ্গে ছাত্র প্রতি ৫০০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠল মেখলিগঞ্জ ব্লকের অন্তর্গত আলোকঝাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। আর এই ঘটনার কথা চাউর হতেই চাঞ্চল ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

অভিযোগ, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবীর কুমার ঘোষ এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অনুর্ত্তীর্ণ পরীক্ষার্থীদের কাছ থেকে পাশ করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কড়কড়ে ৫০০ টাকা করে নিচ্ছেন। এর আগেও তাঁর এর বিরুদ্ধে মিডডে মিলের খাদ্যসামগ্রী চুরির অভিযোগ ছিল। তবে এ দিনের অভিযোগ কার্যত নজিরবিহীন।

এদিকে এই বিষয়ে সাংবাদিকদের ক্যামেরার সামনে সমস্ত অভিযোগ অস্বীকার করেন ওই প্রধান শিক্ষক। এদিনের টাকা নেওয়ার বিষয়টি অত্যন্ত সুকৌশলে এড়িয়ে যান তিনি। পরে অবশ্য চাপের মুখে ছাত্রছাত্রীদের কাছ থেকে নেওয়া টাকা ফেরতও দেন তিনি। কিন্তু কীভাবে একজন প্রধান শিক্ষক এভাবে টাকা চাইতে পারেন, তাই নিয়েই প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। চাপে স্কুলের অন্যান্য শিক্ষকও। আরও পড়ুন: রাশিয়ায় পাশ অথচ পরীক্ষায় বসেননি ডাক্তার! হাসপাতালে রোগী ভর্তি বন্ধ করল কমিশন