Bizarre: বিয়ের মণ্ডপে বসেই অফিসের কাজ করছে বর! ‘দূষিত সংস্কৃতি’তে ক্ষুব্ধ নেটিজেনরা

Work From Home: বিয়ের দিনেও ছুটি নেই এক যুবকের। বিয়ের মণ্ডপে বসেই ল্যাপটপে কাজ করে যাচ্ছেন তিনি। তা দেখেই বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা।

Bizarre: বিয়ের মণ্ডপে বসেই অফিসের কাজ করছে বর! ‘দূষিত সংস্কৃতি’তে ক্ষুব্ধ নেটিজেনরা
বিয়ের সময় অফিসের কাজ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 8:00 AM

কলকাতা: কোভিড অতিমারির আগে ওয়ার্ক ফ্রম হোম অনেকের কাছেই অজানা ছিল। জানা থাকলেও তার প্রচলন ছিল বললেই চলে। চাকরি করা মানেই অফিস যাওয়া- এটাই ছিল দস্তুর। কিন্তু কোভিড অতিমারি বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়তেই উল্টে যায় হিসাব। লকডাউন জারি হতেই অধিকাংশ সংস্থা বাড়ি থেকে কাজ করার জন্য নির্দেশ দেয় কর্মীদের। যদিও অতিমারির প্রভাব কমতেই এখন বেশিরভাগ সংস্থা ওয়ার্ক ফ্রম হোম তুলে দিয়ে অফিস আসতে বলছে কর্মীদের। অনেক ক্ষেত্রে প্রয়োজনের নিরিখে ওয়ার্ক ফ্রম হোমের অনুমতি দেওয়া হয়। কিছু ক্ষেত্রে কর্মীরা ছুটি চাইছে, ছুটি মঞ্জুর না করে ওয়ার্ক ফ্রম হোম করতে বলে অফিস। সে রকমই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে বিয়ের দিনেও ছুটি নেই এক যুবকের। বিয়ের মণ্ডপে বসেই ল্যাপটপে কাজ করে যাচ্ছেন তিনি। তা দেখেই বিভিন্ন মন্তব্য করেছেন নেটিজেনরা।

ক্যালকাটা নামের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে সেই ছবি। সেই ছবিতে দেখা যাচ্ছে, সাদা ধুতি, গেঞ্জি পরে বসে আছেন এক যুবক। তাঁর মাথায় রয়েছে টোপর। পাশে বসে পুরোহিত মন্ত্র পড়ছেন। ওই যুবকের পরিবারেই কোনও এক জন ক্রিয়াকর্ম করছেন। তবে সেদিকে মন নেই বিয়ের পাত্রে। তাঁর চোখ রয়েছে কোলের উপরে থাকা ল্যাপটপের স্ক্রিনের দিকে। এক দিকে বিয়ের উপাচার। কিন্তু সে দিকে নজর না দিয়ে নিজের কাজ করে যাচ্ছেন ওই যুবক। আর এই ঘটনা ঘটেছে খোদ কলকাতায়।

কিন্তু বিয়ের মতো জীবনের বিশেষ দিনে অফিসের কাজ করার বিষয়টি মোটেই ভালভাবে নেননি নেটিজেনরা। কেউ এই কাজের সংস্কৃতিকে ‘দূষিত’ বলে উল্লেখ করেছেন। কেউ মনে করেন, জীবনের যে সময়ে যা করার তাতে মনোনিবেশ করা উচিত। অনেকে মনে করেন, ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা লুঠছে সংস্থাগুলি।