Kolkata Metro: ভাইফোঁটার দিন চলবে কম মেট্রো! রইল প্রথম ও শেষ ট্রেনের সময়সূচির তালিকা

Kolkata Metro: ২৭ শে অক্টোবর মোট ২৩৪টি ট্রেন চালানো হবে এমনটাই জানানো হয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে। এর মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রো মোট ৯০টি ট্রেন চালাবে।

Kolkata Metro: ভাইফোঁটার দিন চলবে কম মেট্রো! রইল প্রথম ও শেষ ট্রেনের সময়সূচির তালিকা
কলকাতা মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 8:23 AM

কলকাতা: ভাইফোঁটা উপলক্ষে প্রতিদিনের তুলনায় কিছুটা কম ট্রেন চালানোর কথা ঘোষণা করল কলকাতা মেট্রো (Kolkata Metro)। ২৭ শে অক্টোবর আপ ডাউন মিলিয়ে ১১৭টি করে মোট ২৩৪টি ট্রেন চলবে।এমনটাই জানানো হয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে। এর মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রো মোট ৯০টি ট্রেন চালাবে। যা অন্যান্য দিন চলে ১০০।

রবিবার মেট্রোরেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ২৭ অক্টোবর ভাইফোঁটার দিন কবি সুভাষ থেকে দমদম এবং দমদম থেকে কবি সুভাষের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। এ ছাড়া, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রোটি ছাড়বে সকাল ৭টায়।

আবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের শেষ মেট্রোটি ভাইফোঁটার দিন ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদমের শেষ মেট্রো সে দিন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে আরও জানানো হয়েছে, ২৭ তারিখ অর্থাৎ ভাইফোঁটার দিন ২০ মিনিট অন্তর-অন্তর চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। শিয়ালদহ থেকে সল্টেলেকের জন্য প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। সল্টলেক থেকে শিয়ালদহগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। ভাইফোঁটার দিন শিয়ালদহ থেকে সল্টলেকের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। সল্টলেক থেকে শিয়ালদহের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

এর আগে দুর্গাপুজোর সময়ও মেট্রোরেল বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কালীপুজোর উপলক্ষেও বাড়ানো হয় ট্রেনের সংখ্যা। তবে  ভাই-ফোঁটার দিনও কমিয়ে নেওয়া হল ট্রেন। নিত্যদিন ইস্ট-ওয়েস্ট রুটে ১০০ টি মেট্রো চলে, আর নর্থ-সাউথ রুটে চলে ২৮৮ টি ট্রেন।