Covid Spike: এবার কলকাতা পুলিশে করোনার হানা, ৮৬ জন কোভিড পজিটিভ

Covid-19: একে একে প্রথম সারির করোনা-যোদ্ধারা আক্রান্ত হতে শুরু করেছেন।

Covid Spike: এবার কলকাতা পুলিশে করোনার হানা, ৮৬ জন কোভিড পজিটিভ
পুলিশ কর্মীদের মধ্যেও বাড়ছে সংক্রমণ। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 12:29 PM

কলকাতা: কলকাতা পুলিশে এবার করোনার হানা। বাড়ছে পুলিশ কর্মীদের সংক্রমিত হওয়ার ঘটনা। এই নিয়ে মোট ৮৬ জন করোনা আক্রান্ত হলেন। মঙ্গলবার নতুন করে তিনজন ডিসি কোভিড পজিটিভ হন বলে লালবাজার সূত্রের খবর।

কলকাতা পুলিশে ৮৬ জন পজিটিভ

সোমবারই জানা গিয়েছিল, নতুন করে কলকাতা পুলিশের ২২ জন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ডিসি ট্রাফিক সাউথেরও রিপোর্ট পজিটিভ ছিল। সোমবার পর্যন্ত ৮৩ জনের সংক্রমণের খবর পাওয়া গিয়েছিল। মঙ্গলবার আরও তিনজন ডিসির শরীরে কোভিডের নমুনা পাওয়া গিয়েছে। ফলে ৮৬ জন এখনও অবধি করোনা আক্রান্ত।

প্রথম সারির করোনা যোদ্ধারা একে একে আক্রান্ত

একে একে প্রথম সারির করোনা-যোদ্ধারা আক্রান্ত হতে শুরু করেছেন। স্বাস্থ্যকর্মী, চিকিৎসকদের মধ্যে করোনার প্রকোপ সমানে বাড়ছে। শুরুটা হয়েছিল আর আহমেদ ডেন্টাল কলেজ দিয়ে। গত ২৪ ঘণ্টায় এস‌এসকেএমের ২৬ জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। গত তিনদিনে আক্রান্তের সংখ্যা পঞ্চাশের‌ও বেশি। চিত্তরঞ্জন সেবা সদনের পরে কোভিড হানায় বিব্রত এস‌এসকেএমের স্ত্রীরোগ এবং প্রসূতি বিভাগ।

এসএসকেএমে ২৪ ঘণ্টায় ২৬ জন করোনা পজিটিভ

এস‌এসকেএম সূত্রের খবর, কার্ডিওলজির ১৫ জন, সিটিভিএসের ৩ জন, ইএনটি বিভাগের ৩ জন, স্ত্রী রোগ বিশেষজ্ঞ ১১ জন-সহ আর‌ও বেশ কিছু বিভাগের চিকিৎসক সংক্রমিত হয়েছেন। এস‌এসকেএম সূত্রের খবর, পরিস্থিতি এমন‌ই যে তড়িঘড়ি বৈঠক করে আইসোলেশন পর্ব পাঁচদিনে কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে এস‌এসকেএম কর্তৃপক্ষ।

এনআরএসেও করোনার থাবা

ইতিমধ্যেই এনআরএস হাসপাতালে করোনা আক্রান্ত হয়েছেন ৬১ জন। এর মধ্যে রয়েছেন স্ত্রীরোগ বিভাগ, কার্ডিওলজি, এস‌এনসিইউ’র রোগীরা। চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীও রয়েছেন সংক্রমিতের তালিকায়। ৬১ জনের মধ্যে ১৭ জন ইন্টার্ন রয়েছেন, ২ জন পিজিটি, ১জন নার্সিং স্টাফ এবং ৪১ জন রোগী। গত বৃহস্পতিবারই ১৩ জন করোনা আক্রান্ত হয়েছিলেন আর আহমেদ ডেন্টাল কলেজে। শুক্রবার সেই সংখ্যার সঙ্গে যুক্ত হয় আরও ৮। মোট ২১ জনের মধ্যে চিকিৎসক থেকে নার্সিং স্টাফ, রয়েছেন সকলেই।

চিত্তরঞ্জন সেবা সদনে ৩৬ জন পজিটিভ

রবিবার সকালে জানা গিয়েছিল চিত্তরঞ্জন শিশু সেবা সদনে ২৪ জন চিকিৎসক-স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সেই সংখ্যাটাই সন্ধ্যায় বেড়ে ৩৬ হয়ে গেল! এই ৩৬ জনের মধ্যে জুনিয়র চিকিৎসক রয়েছেন ২৪ জন। মেডিক্যাল অফিসার রয়েছেন ৪ জন। সিনিয়র চিকিৎসক রয়েছেন ২ জন। অ্যাসিস্ট্যান্ট সুপার রয়েছেন ২ জন। এছাড়াও ৩ জন নার্সিং স্টাফ ও ১ জন অফিস স্টাফ এই মুহূর্তে কোভিড পজিটিভ। এর আগে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষের কোভিড নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে। করোনা আক্রান্ত হয়েছেন নার্সেস ইউনিটির সম্পাদকও।

পূর্ব রেলেও করোনার হানা

পূর্ব রেলের ২১ জন চিকিৎসক করোনা পজিটিভ। রবিবারই পূর্ব রেলের ১২০ জন চিকিৎসক কোভিড আক্রান্ত হন। রবিবার ২৪০ জনের কোভিড টেস্ট হয়। সোমবারই অবধি যা রিপোর্ট তাতে অর্ধেকজনই কোভিড পজিটিভ।

আরও পড়ুন: Covid Spike: ভারতের জন্যও বিপদসঙ্কেত! অস্ট্রেলিয়ায় বাড়ছে সংক্রমণ, পাল্লা দিয়ে বাড়ছে হাসপাতালে বেডের চাহিদা