Kolkata Sikh Woman Married to Pakistani: স্বামীর সঙ্গে পাকিস্তানে গিয়ে লাহোরের যুবককে বিয়ে করলেন কলকাতার শিখ মহিলা

Kolkata Sikh Woman Married to Pakistani: স্বামীর সঙ্গে পাকিস্তানে গিয়ে লাহোরের যুবককে বিয়ে করলেন কলকাতার শিখ মহিলা
প্রতীকী চিত্র

Kolkata Sikh Woman Married to Muslim Man in Pakistan: গুরপর্বে (Gurpurb) স্বামীর সঙ্গে জাঠায় পাকিস্তানে গিয়েছিলেন কলকাতার (Kolkata)  এক যুবতী। সেখানে গিয়ে ধর্মান্তরিত হয়ে এক মুসলিম যুবককে বিয়ে করলেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Nov 29, 2021 | 8:16 PM

কলকাতা: গুরপর্বে (Gurpurb) স্বামীর সঙ্গে জাঠায় পাকিস্তানে গিয়েছিলেন কলকাতার (Kolkata)  এক যুবতী। সেখানে গিয়ে ধর্মান্তরিত হয়ে এক মুসলিম যুবককে বিয়ে করলেন তিনি। যদিও এই পুরো অনুষ্ঠানে তাঁর সঙ্গেই ছিলেন আগের স্বামী। আপাতত প্রাক্তন স্বামীর সঙ্গে ওই মহিলা কলকাতাতেই ফিরে এসেছেন বলে খবর।

একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, গুরু নানক দেবের জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৭ নভেম্বর আট্টারি থেকে আন্তর্জাতিক সীমানা পার হয়ে পাকিস্তানে জান পরমিন্দর কৌর (নাম পরিবর্তিত)। তার ঠিক সাত দিন পর, গত ২৪ নভেম্বর লাহোরের যুবক মহাম্মদ ইমরানকে বিয়ে করেন পরমিন্দর। তবে বিয়ের আগে তিনি ধর্মান্তরিত হয়ে মুসলিম হন তিনি। ধর্মান্তরিত হয়ে কলকাতার ওই শিখ যুবতীর নাম হয় পারভিনা সুলতান। লাহোর কোর্টে এ নামেই পিটিশন দাখিল করেছেন তিনি।

জানা গিয়েছে, ওই শিখ মহিলার যেহেতু পাকিস্তানে স্থায়ী কোনও বসবাসের ব্যবস্থা নেই, তিনি রাজন পুরের বাসিন্দা ইমরানের ঠিকানা দিয়ে নথি দায়ের করেছেন। সূত্রের খবর, লাহোরের বাসিন্দা ইমরানের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় আলাপ হয় কলকাতার যুবতীর। সেখান থেকেই সম্পর্ক হয় তাঁদের। আর পরমিন্দরের স্বামী তা নিয়ে ওয়াকিবহাল ছিলেন। এমনকি স্ত্রী-র বিয়েতে তিনিও উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

দিল্লি শিখ গুরুদুয়ার কর্তৃপক্ষের প্রাক্তন সভাপতি পরমজিৎ সিং সরনা এই প্রসঙ্গে জানান বাংলা শিখ মহিলার সঙ্গে লাহোরের এক যুবকের বিয়ের খবর তিনিও পেয়েছেন। তাঁর দাবি, এতে তাঁদের সম্প্রদায় অসম্মানিত হয়েছে। বলেন, “এমন কাজই পাকিস্তানে যেতে শিখ তীর্থযাত্রীর ওপর নিষেধাজ্ঞা জারি করতে পারে।” তাঁর পরামর্শ, পাকিস্তানে যে ধর্মীর উদ্দেশে শিখ সম্প্রদায়ের মানুষজন যান, তাঁরা যেন শুধুমাত্র সেই কাজ সমাপন করে ফিরে আসেন।

এদিকে সূত্রের খবর, এ দেশে আসতে চাইলেও ইমরানের কাছে ভিসা নেই। তাই কলকাতা আসতে পারেননি। একই কারণে পারভিনাও সে দেশে থাকার অনুমতি পাননি। তাই স্বামীর সঙ্গে কলকাতায় ফিরে এসেছেন তিনি। ইতিমধ্যে পাকিস্তানি ভিসার জন্য তিনি আবেদন করেছেন। তা হয়ে গেলেই ইমরানের কাছে গিয়ে থাকবেন পারভিনা।

উল্লেখ্য়, এই প্রথমবার নয়। এর আগেও পাকিস্তানে তীর্থযাত্রায় গিয়ে ধর্মান্তরিত হয়ে একাধিক মহিলা মুসলিম যুবককে বিয়ে করেছেন। ২০১৮ সালের ২৪ অক্টোবর ভাটিন্ডার দুই সন্তানের মা টিনা শর্মার অনলাইন গেম খেলতে গিয়ে আলাপ হয় পাকিস্তানের মহম্মাদ সুলেমানের। পরে পাকিস্তানে গিয়ে তাঁকে বিয়ে করেন টিনা। ২০১৯ সালের ১২ এপ্রিল হোসিয়ারপুরের তিন সন্তানের মা কিরণ বালাও পাকিস্তান পেরিয়ে মহাম্মদ আজম নামে এক যুবককে বিয়ে করেন। তাঁদের আলাপ অনলাইন সাইটে।

আরও পড়ুন:Omicron Variant: ওমিক্রনের ভয়ে আরও কড়া নিয়ম, এই শর্তগুলি পূরণ না করলে ঢোকা যাবে না দেশে!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA