পুরোহিতরা ৮ হাজার আর ইমামরা ৬০ হাজার! ভাতা-বৈষম্য নিয়ে মমতাকে খোঁচা শুভেন্দুর

এরপরেও বলবেন ধর্ম নিরপেক্ষতার কথা? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে বললেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

পুরোহিতরা ৮ হাজার আর ইমামরা ৬০ হাজার! ভাতা-বৈষম্য নিয়ে মমতাকে খোঁচা শুভেন্দুর
ফাইল চিত্র
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jan 29, 2021 | 4:28 PM

কলকাতা: “ব্রাহ্মণ ভাতা পান ৮ হাজার জন। তাও আবার হাজার টাকা। আর ইমাম ভাতা পান ৬০ হাজার জন। ভাতার পরিমাণও দ্বিগুণ! এরপরেও বলবেন ধর্ম নিরপেক্ষতার কথা?” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে বললেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

GFX

ভাতা-বৈষম্যের অভিযোগ

রানি রাসমনি রোডের সনাতন ব্রাহ্মণ সংগঠনের সভায় যোগ দিয়ে শুভেন্দু অধিকারী পুরোহিত ভাতায় সরকারি বৈষম্য চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। তিনি অভিযোগ করেন, “ব্রাহ্মণ নয় এমন লোকেরা ভাতা পেয়েছে। তাঁদের পরিচয় তারা পার্টির নেতা।” সভায় উপস্থিত সকলের উদ্দেশে বলেন, “আপনাদের অধিকার ছিনিয়ে নিয়ে চলে গেল। নিরপেক্ষ সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে আপনাদের।”

নিজস্ব চিত্র

শুভেন্দু প্রশ্ন তোলেন, “ইমাম ভাতার সঙ্গে পুরোহিত ভাতার বৈষম্য কেন? আপনারা পান ৮ হাজার লোক। আর ইমামরা পায় ৬০ হাজার জন। এরপরেও বলবেন ধর্ম নিরপেক্ষতা। একদল ধর্ম পালন করলেই ভাতা পাবেন, আর আপনাদের জনস্বাস্থ্য, টিকা সহ নানা কাজে অংশ নিতে হবে।”

রাজীব প্রসঙ্গে শুভেন্দুর ইঙ্গিতপূর্ণ মন্তব্য

এরপরই সভামঞ্চ থেকে শুভেন্দু অধিকারীর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, “পরিবর্তনের যে আওয়াজ আমি তুলেছি, রাজীববাবুরাও তুলতে চলছেন , আপনারাও তাতে সামিল হোন।” উল্লেখ্য, মন্ত্রিত্ব ছাড়ার পর এদিনই দলের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

রাজীবের ইস্তফা প্রসঙ্গে

রাজীবের ইস্তফা প্রসঙ্গে শুভেন্দু বলেন, “এটা খুব স্বাভাবিক। আর রাজীববাবুর মত শিক্ষিত, পরীক্ষিত অত্যন্ত গ্রহণযোগ্য তরুণ ব্যক্তিত্ব বিজেপিতে শোভা পান।” তবে রাজীবের সঙ্গে কথা হয় নি বলে দাবি করলেন শুভেন্দু। তাঁর সঙ্গে রাজীবের পারিবারিক সম্পর্ক রয়েছে বলে এড়িয়ে যান বিষয়টি।

আরও পড়ুন: মাননীয়া মায়ের মতো, চিরঋণী থাকব’, বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে রাজীবের কান্না

তৃণমূলে ভাঙন ইস্যু

সঙ্গে শুভেন্দু এও বলেন, “আমি বা অন্য কোনও নেতা বিজেপিতে গেলেন কিনা সেটা বড় ব্যাপার নয়। তবে ভোটারদের মধ্যেই তো ভাঙন ধরে গেছে। তা রোখার ক্ষমতা কারুর নেই।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla