Biman Bose on TMC: তৃণমূলের কেন ‘নববোধদয়’ হল, ব্যাখ্যা করলেন বিমান

Exclusive Interview: বামেদের বিরুদ্ধে সম্প্রতি ওঠা চাকরিতে দু্র্নীতির প্রসঙ্গে বিমান বসু জানিয়েছেন, বাম সরকারের আমলে বিরোধী আসনে ছিল তৃণমূল। কিন্তু বিরোধী আসনে থেকেও কোনও দিন তৃণমূল অভিযোগ করেনি, বামেরা চাকরিতে দুর্নীতি করেছে।

Biman Bose on TMC: তৃণমূলের কেন ‘নববোধদয়’ হল, ব্যাখ্যা করলেন বিমান
বিমান বসু।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 4:25 PM

কলকাতা: প্রাইমারি টেট হোক বা নবম-দশম, বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ দুর্নীতিতে বিদ্ধ রাজ্যের তৃণমূল সরকার। আদালতের নির্দেশে এই সব নিয়োগ দুর্নীতির তদন্ত নেমেছে ইডি, সিবিআই-এর মতো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রী গ্রেফতারও হয়েছেন। এই পরিস্থিতি তৃণমূলের নেতা-নেত্রীরা অভিযোগ তুলেছেন বাম আমলে নিয়োগ দু্র্নীতি নিয়ে। সেই অভিযোগের জবাব দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। TV9 বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এ ব্যাপারে তৃণমূলকে কটাক্ষ করেছেন বিমান বসু। তৃণমূলের ‘নববোধদয়’ হয়েছে বলে কটাক্ষ ছুড়ে দিয়েছেন প্রবীণ বাম নেতা। বিমান জানিয়েছেন, দীর্ঘ দিন বিরোধী থাকলেও বাম আমল নিয়ে কোনও অভিযোগ করেনি তৃণমূল। কিন্তু এখন দুর্নীতির পাকে নিমজ্জিত হয়ে বামেদের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছে।

বামেদের বিরুদ্ধে সম্প্রতি ওঠা চাকরিতে দু্র্নীতির প্রসঙ্গে বিমান বসু জানিয়েছেন, বাম সরকারের আমলে বিরোধী আসনে ছিল তৃণমূল। কিন্তু বিরোধী আসনে থেকেও কোনও দিন তৃণমূল অভিযোগ করেনি, বামেরা চাকরিতে দুর্নীতি করেছে। এ প্রসঙ্গে বিমান বসু বলেছেন, “এখন মিডিয়া অনেক বেড়েছে। বাম আমলে এত টেলিভিশন ছিল না। কিন্তু প্রিন্ট মিডিয়া ছিল। তৃণমূল তার জন্মের পর থেকে বাম আমলে চাকরিতে দু্র্নীতি হয়েছে এ রকম কোনও অভিযোগ করেনি। বামেরা দুর্নীতি করছে এ রকম কোনও অভিযোগ তৃণমূল করেনি। প্রিন্ট মিডিয়া খুঁজে এ সব মিলবে না। এটা নববোধদয়।”

আরএসএস পরামর্শে তৃণমূলের নববোধহয় হয়েছে বলেও দাবি করেছেন বিমান বসু। তিনি বলেছেন, “এটা নববোধদয়। আরএসএস-এর পরামর্শে নববোধদয়ের জন্ম হয়েছে।” কোনও বিষয়ে অভিযোগ তুলতে কোন সময়ে কি নিয়ম ছিল, আইন ছিল তা জানা দরকার বলেও মনে করেন বিমান বসু।