Sealdah Train Accident: গতি থাকলে রক্ষে ছিল না, বলছে রেল, শিয়ালদহে চরমে যাত্রী ভোগান্তি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Nov 30, 2022 | 2:48 PM

Train Accident: দুর্ঘটনার কারণে শিয়ালদহ লাইনের ট্রেন চলাচল ব্যাহত হয়। মাঝপথে দুটি ট্রেন দাঁড়িয়ে থাকা ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

Sealdah Train Accident: গতি থাকলে রক্ষে ছিল না, বলছে রেল, শিয়ালদহে চরমে যাত্রী ভোগান্তি
হেঁটে স্টেশনে যাচ্ছেন যাত্রীরা

কলকাতা : সকাল ১১ টা ৪৫ মিনিট, অর্থাৎ যখন যাত্রী সংখ্যা বেশি থাকে লোকাল ট্রেনে, সেই সময়েই শিয়ালদহ স্টেশনের কাছে দুর্ঘটনা ঘটে। ট্রেন লাইনচ্যুত না হলেও রেলের চাকা কীভাবে লাইন থেকে বেরিয়ে গেল তা নিয়ে প্রশ্ন উঠেছে। আসল কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি তৈরি করছে রেল। প্রাথমিকভাবে সিগন্য়ালের সমস্যা বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, এই ঘটনার জেরে দুর্ভোগের মুখে পড়তে হয়েছে অন্যান্য লোকাল ট্রেনের যাত্রীদের। বহু যাত্রীকে মাঝপথে নেমে যেতে হয়। দেখা যায়, ট্রেন থেকে নেমে হেঁটেই স্টেশনের দিকে যাচ্ছেন যাত্রীরা।

কী বলছে রেল?

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, ট্রেন দুটির পাশাপাশি ধাক্কা লেগেছে। কেউ হতাহত হননি। তেমন কোনও ক্ষতিও হয়নি। তাঁর দাবি, সিগন্যালের সমস্যা থাকার কারণেই এই দুর্ঘটনা ঘটতে পারে। তবে কারও কোনও ভুলের কারণে এই ঘটনা ঘটেছে কি না, তা খতিয়ে দেখে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

রক্ষণাবেক্ষণের অভাব থাকার কথা মানতে তিনি নারাজ। তবে, রেলের ওই আধিকারিক একথা স্বীকার করেছেন যে, ট্রেনটি অত্যন্ত কম গতিতে যাচ্ছিল বা প্রায় জিরো স্পিডে ছিল বলে তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি। ট্রেনগুলির গতি বেশি থাকলে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে মনে করছেন তিনি।

দুর্ভোগের শিকার যাত্রীরা

দুর্ঘটনার কারণে শিয়ালদহ লাইনের ট্রেন চলাচল ব্যাহত হয়। মাঝপথে দুটি ট্রেন দাঁড়িয়ে থাকা ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। দুপুর ১২ টা থেকে বেশ কিছুক্ষণ কোনও লাইনেই ট্রেন চলছিল না। পরে ২, ৩ ও ৪ নম্বর লাইনের ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। কিন্তু ততক্ষণে ট্রেন থেকে নেমে পড়েছেন বহু যাত্রী। তাঁরা হেঁটে স্টেশনের দিকে যেতে শুরু করেন। তবে যে লাইনে ট্রেন দাঁড়িয়েছিল, সেখান থেকে ট্রেন সরানোর পরই স্বাভাবিক হবে পরিষেবা। অনেকেই কর্মস্থলে যাওয়ার উদ্দেশে শিয়ালদহ যাচ্ছিলেন, সেই সময় এভাবে পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগের শিকার হতে হয় তাঁদের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla