Madan Mitra: সতর্ক করার পরই ফের ফেসবুক লাইভের ঘোষণা ‘বেপরোয়া’ মদনের! কী বার্তা? জল্পনা তুঙ্গে

Madan Mitra: সোমবার বিকালেই ফেসবুক লাইভ করবেন মদন মিত্র। তবে ফেসবুক লাইভে কি ফের বিস্ফোরক হবেন মদন মিত্র? জল্পনা তুঙ্গে।

Madan Mitra: সতর্ক করার পরই ফের ফেসবুক লাইভের ঘোষণা 'বেপরোয়া' মদনের! কী বার্তা? জল্পনা তুঙ্গে
ফের ফেসবুক লাইভে আসছেন মদন মিত্র (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 1:51 PM

কলকাতা: দলের শৃঙ্খলা রক্ষা কমিটির সতর্ক করার পরও ফের ফেসবুক লাইভের ঘোষণা কামারহাটির বিধায়ক মদন মিত্রের। আজ, সোমবার বিকালেই ফেসবুক লাইভ করবেন মদন মিত্র। তবে ফেসবুক লাইভে কি ফের বিস্ফোরক হবেন
মদন মিত্র? জল্পনা তুঙ্গে।


এই প্রতিবেদনটি যখন প্রকাশিত হচ্ছে, তার কিছুক্ষণ আগেই নিজের ফেসবুক দেওয়ালে একটি পোষ্ট করেন মদন মিত্র। তাতে তিনি লেখেন, “আজ বিকাল সাড়ে চারটায় ফের দেখা হচ্ছে। আমি আমার সমস্ত সহকর্মীদের কাছে আবেদন করব, এই মেসেজটি দ্রুত শেয়ার ও ফরওয়ার্ড করতে। যাতে প্রত্যেকেই আমার ফেসবুক লাইভের সময় সম্পর্কে অবগত হন।”

প্রসঙ্গত, সোমবার সকালেই মদন মিত্রকে ফোন করেছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্য়ায়। সূত্র মারফত তেমনটাই খবর মিলছে। জানা যাচ্ছে তিনি পার্থ চট্টোপাধ্যায়কে এই মর্মে সতর্ক করেছেন যে, কোনওভাবেই সামাজিক মাধ্যমের দলের সম্পর্কে কোনও বিবৃতি দেওয়া যাবে না। কিছু বলার থাকতেই পারে। কিন্তু তা নিয়ে আলোচনা কেবল দলের অন্দরেই করতে হবে।

যদিও এক্ষেত্রে একটি বিষয় উল্লেখ্য,  মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি এই বিষয়টিকে ‘সতর্ক করা’ বলছেন না। তিনি বলেছেন, “আমি কথা বলেছি ওর সঙ্গে। যা বলার ওকে বুঝিয়ে বলেছি।” সার্বিকভাবে মদন মিত্রের বিস্ফোরক এক বিবৃতিতে ইতিমধ্যেই অস্বস্তিতে দল। আর সেই অস্বত্বিতে ইতি টানতেই উদ্যোগী পার্থ চট্টোপাধ্যায়।

ঘটনার সময়ক্রম বলে দিচ্ছে, পার্থ চট্টোপাধ্যায়ের ফোনের কিছুক্ষণের মধ্যেই ফের ফেসবুকে লাইভে আসার কথা ঘোষণা করেন মদন মিত্র। অর্থাৎ তিনি যে অপ্রতিরোধ্য, সেটা এই একটি পোস্টে প্রকাশ করেন। অন্তত তেমনটাই মনে করছেন বিশ্লেষকরা। মদন মিত্র যে তাঁর নিজের জায়গাতেই অনড়, তা বুঝিয়ে দিতে চাইছেন। তাঁর ফেসবুক লাইভে নতুন কী বার্তা থাকতে পারে, নতুন আবার কোন বিস্ফোরক-বাণ তিনি ছুড়ছেন কিনা, সেটা নিয়ে জল্পনা তুঙ্গে। তবে তৃণমূল সূত্রে খবর, গোটা বিষয়টির ওপর নজর রেখেছে দল।

লাইভের ‘কনটেইন্ট’ কী অর্থাৎ আদৌ কি দলের কোনও বিষয় নিয়ে লাইভে আসছেন মদন? গোটা বিষয়টি আগে দেখে নিতে চাইছে দল। তারপরই পরবর্তী পদক্ষেপ করা হবে বলে জানা গিয়েছে।

কিন্তু কেন হঠাৎ বেলাগাম মদন?  ঘটনার পরম্পরা বলছে, প্রাথমিকভাবে কল্যাণকে আক্রমণ করে ফেসবুক লাইভে মতামত ব্যক্ত করেছিলেন মদন মিত্র। তারপরই তিনি বিকালে ফেসবুক লাইভে অনেকগুলি বিষয় নিয়ে মুখ খোলেন। সেখানে পার্থ চট্টোপাধ্যায়ের প্রসঙ্গ আসে, পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার সুযোগ  না মেলা-সহ দলেরই একাধিক ইস্যু উঠে আসে তাঁর গলায়।

যদিও এ বিষয়ে মন্তব্য করা হলে মদন মিত্র নিজের মতো প্রশ্নের উত্তর দেন। TV9 বাংলাকে একান্তভাবে মদন মিত্র বলেছেন, “মেরা নাম হি কাফি হ্যায়, যাহা ম্যায় খাঁড়া হো যাতা হু, ওয়াহা সে লাইন শুরু হো যাতা হ্যায়।” তবে এবারের ফেসবুক লাইভে কী বার্তা দেন এসে, সেটাই দেখার। তিনি কি আদৌ বিতর্কের ইতি চাইছেন না?

আরও পড়ুন: Madan Mitra: ‘বাইরে মুখ খুলবেন না’, মদন মিত্রকে সতর্ক করল তৃণমূল