Nabanna Meeting: সরকারি বৈঠকেও ‘আমরা-ওরা’? মুখ্যমন্ত্রীর বৈঠকে ডাক পেল না তাহেরপুর-ঝালদা

Nabanna: সোমবার নবান্নে রাজ্যের বিভিন্ন পুরসভার চেয়ারম্যান ও পুরআধিকারিকদের নিয়ে বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে থাকার কথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সব জেলার জেলাশাসকদের। কিন্তু সেই বৈঠকেও এবার উঠে আসছে 'আমরা-ওরা' তত্ত্ব। জানা যাচ্ছে, সোমবারের ওই বৈঠকে ডাক পায়নি তাহেরপুর ও ঝালদা পুরসভা।

Nabanna Meeting: সরকারি বৈঠকেও 'আমরা-ওরা'? মুখ্যমন্ত্রীর বৈঠকে ডাক পেল না তাহেরপুর-ঝালদা
মমতা বন্দ্যোপাধ্যায়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2024 | 8:30 PM

কলকাতা: লোকসভা ভোটে আসন বেড়েছে তৃণমূলের। কিন্তু চিন্তা বাড়িয়েছে শহরাঞ্চলের ভোট। কলকাতা পুরনিগমের মতো জায়গায় ৪২টি ওয়ার্ডে এগিয়ে তৃণমূল। শুধু কলকাতাতেই নয়, জেলাগুলিতেও বিভিন্ন পুর এলাকায় এই ধরনের ছবি ধরা পড়েছে। এসবের মধ্যেই এবার সোমবার নবান্নে রাজ্যের বিভিন্ন পুরসভার চেয়ারম্যান ও পুরআধিকারিকদের নিয়ে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকার কথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সব জেলার জেলাশাসকদের।

 

নবান্নে প্রশাসনিক স্তরের বৈঠক। জেলাশাসকদেরও থাকার কথা সেই বৈঠকে। কিন্তু সেই বৈঠকেও এবার উঠে আসছে ‘আমরা-ওরা’ তত্ত্ব। জানা যাচ্ছে, সোমবারের ওই বৈঠকে ডাক পায়নি তাহেরপুর ও ঝালদা পুরসভা। রাজ্যের মধ্যে এই দু’টি পুরসভাকে কেন্দ্র করেই বিস্তর চর্চা। তাহেরপুরে বামেদের বোর্ড। ঝালদায় দীর্ঘ টানাপোড়েনের পর আপাতত সেখানে তৃণমূলের চেয়ারম্যান। জানা যাচ্ছে, সোমবার পুরসভার চেয়ারম্যানদের নিয়ে বৈঠকে মূলত সরকারি পরিষেবাগুলি নিয়েই আলোচনা হবে। কিন্তু সরকারি পর্যায়ের একটি বৈঠকে কেন ঝালদা ও তাহেরপুর পুরসভা ডাক পেল না, সেই নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী যেমন প্রশ্ন তুলে দিয়েছেন, “এই যে বৈঠক ডাকা হয়েছে, তাতে তাহেরপুর, ঝালদাকে ডাকা হয়নি। কেন? এগুলি কি পুরসভা নয়? একটিই পুরসভা যেখানে তৃণমূল জিততে পারেনি, সেটা তাহেরপুর। সেখানে ওসি বদলে দেওয়া হয়েছে। তারপরও সমস্যা সমাধান করতে পারছে না।”