কলকাতা-সহ চার জেলায় দ্বিগুণ পজিটিভ কেস, বাড়ছে মৃত্যুও! প্রচারে ব্যস্ত মমতা ফের এড়ালেন প্রধানমন্ত্রীর সঙ্গে কোভিড-বৈঠক

কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী্র সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ভার্চুয়ালি বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

  • TV9 Bangla
  • Published On - 12:35 PM, 8 Apr 2021
কলকাতা-সহ চার জেলায় দ্বিগুণ পজিটিভ কেস, বাড়ছে মৃত্যুও! প্রচারে ব্যস্ত মমতা ফের এড়ালেন প্রধানমন্ত্রীর সঙ্গে কোভিড-বৈঠক
ফাইল ছবি

কলকাতা: দ্বিতীয় ঢেউয়ে আরও বিপদজ্জনক করোনা (Corona Update)। ছড়াচ্ছে আরও দ্রুত হারে। আগামী চার সপ্তাহে দেশ জুড়ে অত্যন্ত গুরুতর পরিস্থিতি। হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রকের। দেশবাসীর সহায়তা ছাড়া অতিমারি পরিস্থিতির মোকাবিলা করা কঠিন, বলছে কেন্দ্র। বিশ্বে দৈনিক সংক্রমণের শীর্ষে ভারত। এই পরিস্থিতিতে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী্র সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কিন্তু সেই বৈঠকে উপস্থিত থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকার কারণে তিনি বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না বলে সূত্রের খবর।

সম্প্রতি কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব, স্বাস্থ্য় সচিব-সহ অন্যান্য উচ্চ পদস্থ আধিকারিকদের সঙ্গে করোনা সংক্রান্ত বৈঠক করেছিলেন মোদী। সেই বৈঠকে সরকারি বেসরকারি হাসপাতালের শয্যাবৃদ্ধি, সঠিক অক্সিজেনের যোগান ও পরিবহন ব্যবস্থার উন্নতির কথা বলেছিলেন নমো।তারপরই বিভিন্ন সূত্র মারফৎ জানা যাচ্ছিল, সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। সেই মতো বৃহস্পতিবার ভার্চুয়ালি এই বৈঠক ডাকা হয়। সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ এই বৈঠক হওয়ার কথা।

সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে এই বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মমতার পাঁচটি নির্বাচনী সভা রয়েছে। হুগলি, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনায় ম্যারাথন সভা তাঁর। আর সেই কারণেই তিনি এই বৈঠকে থাকতে পারবেন না বলে খবর।

আরও পড়ুন: মিঠুনের রোড- শোতে ‘না’, পুলিশের সঙ্গে চরম বচসা শ্রাবন্তীর! পর্ণশ্রী থানায় ধুন্ধুমার

ভোট তৃতীয়ার শেষে দ্বিতীয় ভয়ঙ্কর হয়েছে করোনা পরিস্থিতি। গত সপ্তাহের তুলনায় দ্বিগুণ হয়েছে সাপ্তাহিক পজিটিভিটির রেট। সাত দিনের ব্যবধানে নতুন আক্রান্তের সংখ্যা আর গড় আক্রান্তের সংখ্যাও দ্বিগুণ। ২১ টি জেলায় করোনা সংক্রমণের হার উর্ধ্বমুখী। শীর্ষে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বীরভূম ও পশ্চিম বর্ধমান। ধারাবাহিকভাবে কমছে সুস্থতার হার। মৃত্যুর পরিসংখ্যানে এতদিন যে স্বস্তি ছিল, তাও এবার উধাও।

এক নজরে দেখে নিন বাংলার পরিস্থিতি

কলকাতায় পজিটিভ রেট

মার্চের প্রথম সপ্তাহ ২.৩৩ শতাংশ
৫ এপ্রিলের পর ১০.৪৫ শতাংশ

উত্তর ২৪ পরগনায় পজিটিভ রেট
মার্চের প্রথম সপ্তাহ ১.৬১ শতাংশ
৫ এপ্রিলের পর ৭.৬১ শতাংশ

Corona_GFX

এই পরিস্থিতি কীভাবে পরিস্থিতির মোকাবিলা সম্ভব, তা নিয়ে প্রশাসন ভাবিত। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।