Mamata Birbhum tour: লক্ষ্য সংগঠন মজবুত, এপ্রিলের প্রথম সপ্তাহে ফের অনুব্রতহীন বীরভূমে যেতে পারেন মমতা

Mamata Banerjee: তৃণমূলের এই পরিস্থিতির সুযোগ নিতে উঠে পড়ে লেগেছে বিজেপি ও বামেরা। তৃণমূল গড় বীরভূমে যাতে বিরোধীরা সুবিধা না পান তা নিশ্চিত করতে চাইছেন মমতা।

Mamata Birbhum tour: লক্ষ্য সংগঠন মজবুত, এপ্রিলের প্রথম সপ্তাহে ফের অনুব্রতহীন বীরভূমে যেতে পারেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 12:44 PM

কলকাতা: ফের বীরভূম জেলায় যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সূত্রের খবর, এপ্রিলের প্রথম সপ্তাহের শেষ দিকে মমতা যেতে পারেন বীরভূমে। সে জেলায় সংগঠনের বিষয়টি খতিয়ে দেখতেই তৃণমূল সুপ্রিমো বীরভূমে যাবেন বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। যদি মুখ্যমন্ত্রী বীরভূম সফরের বিস্তারিত সময়সূচি এখনও প্রকাশ করা হয়নি। দীর্ঘ দিন ধরেই বীরভূম জেলার সংগঠন দেখভাল করতেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। কিন্তু গরু পাচার মামলায় বীরভূমের বেতাজ বাদশা অনুব্রতকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তার পর থেকে জেলেই রয়েছেন তিনি। আসানসোল থেকে অনুব্রতকে সম্প্রতি দিল্লিতে নিয়ে গিয়েছে ইডি। দিল্লির তিহাড় জেলে বন্দি তিনি। অনুব্রতহীন বীরভূমে দলের সংগঠন নিয়ে তাই চিন্তা বেড়েছে তৃণমূল সুপ্রিমোর। এই পরিস্থিতি তিনি নিজেই সে জেলার সংগঠনের বিষয়ে নজর রাখবেন বলে সূত্র মারফত জানা গিয়েছে।

অনুব্রতহীন বীরভূমে তৃণমূলের নীচু তলার ক্ষোভ সামনে এসেছে। এর পাশাপাশি একাংশ দলীয় কর্মীদের বসে গিয়েছেন বলে জানা গিয়েছে। সেই সঙ্গে জেলার পাহাড় প্রমাণ দুর্নীতি মাথা ব্যথার কারণ হয়েছে শাসকের কাছে। তৃণমূলের এই পরিস্থিতির সুযোগ নিতে উঠে পড়ে লেগেছে বিজেপি ও বামেরা। তৃণমূল গড় বীরভূমে যাতে বিরোধীরা সুবিধা না পান তা নিশ্চিত করতে চাইছেন মমতা। সে জন্যই নিজের হাতে দলের রাশ রাখতে চাইছেন মমতা।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। মমতার বিশ্বস্ত সৈনিক অনুব্রত জেলে। এই পরিস্থিতিতে অনুব্রতহীন বীরভূমে সংগঠনকে মজবুত করার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তৃণমূলনেত্রী। সে কারণেই দুমাসের মধ্যে ফের বীরভূমে যেতে পারেন তিনি। অনুব্রতম জেলে থাকলেও বীরভূমের তৃণমূল সভাপতির পদে তাঁকে বহাল রেখেছে দল। অবশ্য ৭ জনের একটি কোর কমিটি গঠন করা হয়েছে বীরভূম দেখভালের জন্য। ওই কোর কমিটির সদস্যদের যৌথ ভাবে সংগঠন দেখভাল করতে নির্দেশ দেওয়া হয়েছে। তা সত্ত্বেও গোটা বিষয়ে নজর রাখতে চান মমতা। সে জন্যই এই সফরে মমতা।