Mamata Banerjee: ‘মানুষের জীবন বাঁচানোর লড়াই’, রাতে নবান্নেই থাকছেন মমতা

Cyclone Dana: বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার ভোরের মধ্যে ঝড়ের ল্যান্ডফলের সম্ভাবনা রয়েছে। তার আগে সবরকমভাবে সতর্ক থাকার কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রাতে নবান্নেই থাকছেন তিনি।

Mamata Banerjee: 'মানুষের জীবন বাঁচানোর লড়াই', রাতে নবান্নেই থাকছেন মমতা
সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্য়োপাধ্যায়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2024 | 5:05 PM

কলকাতা: মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে একের পর এক ঝড় সামলেছেন তিনি। এর আগে আমফানের সময়েও নবান্নে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ঘূর্ণিঝড় দানা-র সময়েও দেখা যাবে একই ছবি। বৃহস্পতিবার রাতে যখন দানা-র ল্যান্ডফলের সম্ভাবনা রয়েছে, তখন নবান্নেই থাকবেন তিনি।  সেই সঙ্গে নবান্নে যে কন্ট্রোল রুম খোলা হয়েছে, সে কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই সব নম্বর প্রকাশ করেছেন তিনি।

মুখ্যমন্ত্রী ‘দানা’ আছড়ে পড়ার আগে প্রস্তুতি সম্পর্কে জানিয়েছেন নীচু এলাকা থেকে ৩ লক্ষ ৫৬ হাজার ৯৪১ জনকে চিহ্নিত করা হয়েছে। সম্মতি দিয়ে সরেছেন ১ লক্ষ ৫৯ হাজার ৩৩৭ জন। ৮৫১ টা ক্যাম্প চালানো হচ্ছে। ৮৩ হাজার ৫৪৭ জন রিলিফ ক্যাম্পে আছেন।

মুখ্যমন্ত্রীর বক্তব্য, পশ্চিমবঙ্গে ল্যান্ডফল হবে না বলে কোনও ক্ষতি হবে না, এমনটা ভাবা ভুল তিনি বলেন, ‘অনেকে বলছেন ধামরার দিকে যাবে। এদিকে কিছু হবে না। কিন্তু এটা ঠিক নয়।’ তিনি আরও বলেন, “সব থেকে দামী হচ্ছে মানুষের জীবন। এটা জীবন বাঁচানোর লড়াই। আমি রাতে আজ নবান্নে থাকব। উদ্ধারকারী দল কাজ করবে। আমি সবটা মনিটারিং করব।”

এই খবরটিও পড়ুন

কেউ যাতে প্যানিক না করে, সেই বার্তা দিয়ে মমতা জানিয়েছেন, ০৩৩- ২২১৪ ৩৫২৬ ও ১০৭০ -এই দুটি হেল্পলাইন নম্বরে যোগাযোগ করতে হবে। মমতা বলেন, “নম্বর দেওয়া হয়েছে বলে যে কেউ ফোন করবেন না। নির্দিষ্ট খবর পেলে তবেই ফোন করবেন। কোনও গুজবে কান দেবেন না। এটা মজার বিষয় নয়।”