Calcutta Medical College: ইস্তফা দিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ, নতুন দায়িত্বে সাগর দত্তের প্রিন্সিপাল

Medical College: মঞ্জু বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই অবসর নিয়েছেন। অবসর গ্রহণের পরে তাঁকে পুনর্নিয়োগ করা হয়েছিল।

Calcutta Medical College: ইস্তফা দিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ, নতুন দায়িত্বে সাগর দত্তের প্রিন্সিপাল
কলকাতা মেডিকেল কলেজের অধ্যক্ষের ইস্তফা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 7:26 AM

কলকাতা: হঠাৎই ইস্তফা দিলেন কলকাতা মেডিকেল কলেজের অধ্যক্ষ মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের। হেরিটেজ রিজিওনাল ইনস্টিটিউট অব অফথ্যালমলজি বা আরআইও (RIO) ভবন ভেঙে ট্রমা কেয়ার তৈরি নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল কিছুদিন আগেই। সেই বিতর্ক ঘিরে মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য ভবনের সঙ্গে মতান্তরও হয়। তার জেরেই কি ইস্তফা, উঠছে সে প্রশ্নও।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কলকাতা মেডিকেল কলেজের অধ্যক্ষ মঞ্জু বন্দ্যোপাধ্যায় সম্প্রতি নিজের পদ থেকে ইস্তফা দিয়েছেন। ইস্তফার কারণ হিসাবে শারীরিক অসুস্থতার কথা বলেছেন তিনি। শরীর ভাল নয় বলেই এই পদে আর থাকতে চান না, এমনটাই দাবি তাঁর। কিন্তু শারীরিক অসুস্থতাই কি একমাত্র কারণ, যার জন্য মঞ্জু বন্দ্যোপাধ্যায় নিজের পদ থেকে সরে দাঁড়ালেন তা নিয়েও কিন্তু ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

মঞ্জু বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই অবসর নিয়েছেন। অবসর গ্রহণের পরে তাঁকে পুনর্নিয়োগ করা হয়েছিল। ২০২২ সালের জুন মাস অবধি সেই কাজের মেয়াদও ছিল। তার এতটা আগেই মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা ঘিরে শুরু হয়েছে জল্পনা। কারণ, রিজিওনাল ইনস্টিটিউট অব অফথ্যালমলজি স্থানান্তর নিয়ে একটা বিতর্ক তৈরি হয়েছে। পাশাপাশি সিনিয়র রেসিডেন্ট নিয়োগ নিয়েও একটা বিতর্ক মেডিকেল কলেজের অভ্যন্তরে রয়েছে বলে সরকারি চিকিৎসকদের একাংশের বক্তব্য। তার প্রেক্ষিতেই এই ইস্তফা কি না তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের জায়গায় কলকাতা মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ হয়েছেন কামারহাটির সাগর দত্ত মেডিকেল কলেজে এখন যিনি অধ্যক্ষ পদে রয়েছেন সেই রঘুনাথ মিশ্র।

আরও পড়ুন: Kolkata Municipal Corporation Election 2021: ‘তুমি রবে নীরবে…’, সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে ফেসবুক পোস্ট ৬৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থীর