বিদ্যাসাগর নয় অরবিন্দের বাড়ি যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী, শাহি সফরে একাধিক বদলের সম্ভাবনা

কেন একই জেলায় অল্প সময়ের ব্যবধানে একাধিক কর্মসূচি, সেই প্রশ্নই তুলে ধরেছে অমিত শাহর দফতর।

বিদ্যাসাগর নয় অরবিন্দের বাড়ি যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী, শাহি সফরে একাধিক বদলের সম্ভাবনা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 29, 2021 | 12:05 AM

কলকাতা: রাত পোহালেই ফের বঙ্গ সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু সাজানো ঠাসা কর্মসূচিতে হতে পারে একাধিক বদল। জানা যাচ্ছে, ২৯ জানুয়ারি রাতে কলকাতায় আসবেন অমিত শাহ। পরদিন অর্থাৎ ৩০ জানুয়ারি সকালে মায়াপুর যাবেন। সেখানে বেশ কিছুক্ষণ থেকে চলে যাবেন ঠাকুরনগরে। সেখানে তাঁর র‍্যালি ও জনসভায় যোগ দেওয়ার কথা। এরপর ফের ৬টার মধ্যে ফিরে আসবেন কলকাতার হোটেলে। সায়েন্স সিটিতে দলীয় বৈঠক রয়েছে ৭টায়।

কিন্তু সমস্যা হাওড়ার উলুবেড়িয়ার রোড শো নিয়ে। কেন একই জেলায় অল্প সময়ের ব্যবধানে একাধিক কর্মসূচি, সেই প্রশ্নই তুলে ধরেছে অমিত শাহর দফতর। তাই বাতিল হতে পারে উলুবেড়িয়ার রোড শো। উলুবেড়িয়ার খালিসনি গ্রামে গিয়ে দুপুরে মধ্যহ্নভোজের কর্মসূচিতেও বদল আসতে পারে। তা-ও বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। উলুবেড়িয়ার আগে ডুমুরজলায় যে সভা রয়েছে, তার কোনও পরিবর্তন হয়নি। সেখানে নানা দল থেকে পদ্ম শিবিরে নাম লেখাতে পারেন অনেকেই, এমন জল্পনা রয়েছে।

আরও পড়ুন: ‘সাপকে বিশ্বাস করলেও সৌগতকে না’ একহাত শোভনের, বৈশাখী বললেন, ‘বাগে পেলে জয় শ্রী রামের মানে বুঝিয়ে দেব’

৩১ জানুয়ারি বেলুড় মঠে যাবেন প্রাক্তন বিজেপি সভাপতি। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী আমহার্স্ট স্ট্রিটে বিদ্যাসাগরের বাড়ি যাচ্ছেন না অমিত শাহ। তার পরিবর্তে ঋষি অরবিন্দের বাড়ি যাবেন তিনি। বিজেপির অভিযোগ, রাজ্য সরকারের অসযোগিতার জন্যই বিদ্যাসাগরের বাড়ি যাওয়া বাতিল করতে হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীকে। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গসফরের কোনও সরকারি তথ্যই নাকি রাজ্য সরকারের কাছে নেই, এমনটা দাবি করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ” স্বরাষ্ট্রমন্ত্রী কোথায় যাবেন, সেই বিষয়ে আমাদের কাছে সরকারি কোনও তথ্য নেই। আমাদের কাছে স্বরাষ্ট্রমন্ত্রক থেকে কিছু জানায়নি। জানালে তবে তো জানতে পারব!” পাশাপাশি রবীন্দ্রনাথ ও বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রসঙ্গ তুলে এনেও কটাক্ষ করেন তিনি।