Molestation at RG Kar: আরজি কর হাসপাতালে শ্লীলতাহানি-কাণ্ডের জল গড়াল কলকাতা হাইকোর্টে

Molestation at RG Kar: কর্মরত অবস্থায় এক চিকিৎসক তাঁর সহকর্মী চিকিৎসকের শ্লীলতাহানি করেন বলে অভিযোগ।

Molestation at RG Kar: আরজি কর হাসপাতালে শ্লীলতাহানি-কাণ্ডের জল গড়াল কলকাতা হাইকোর্টে
আর জি কর হাসপাতাল
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 6:09 PM

কলকাতা : আরজি কর হাসপাতালে শ্লীলতাহানির মামলার জল গড়াল কলকাতা হাইকোর্টে। হাসপাতালের মধ্যেই এক চিকিৎসককে শ্লীলতাহানির অভিযোগ ওঠে ওই হাসপাতালেরই এক চিকিৎসকের বিরুদ্ধে। সেই ঘটনায় অভিযুক্ত চিকিৎসককে সাসপেন্ড করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করলেন তিন চিকিৎসক। মামলা দায়েরের অনুমতি দেওয়া হয়েছে। আগামী ১ জুন এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

গত সপ্তাহে বৃহস্পতিবার আরজিকরে চিকিৎসকের শ্লীলতাহানির অভিযোগ ওঠে। কর্মরত অবস্থায় এক চিকিৎসক তাঁর সহকর্মী চিকিৎসকের শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। ঘটনায় টালা থানায় দায়ের হয় অভিযোগ। এরপরই হাসপাতালের তরফে অভিযুক্ত চিকিৎসককে সাসপেন্ড করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্প্রতি, আরও একটি অভিযোগ সামনে এসেছে ওই হাসপাতালেই। তা নিয়েও হাসাপাতালের মধ্যে শুরু হয়ে গিয়েছে চাপানউতর। অভিযোগ, কর্মরত অবস্থাতেই এক রোগীর পরিবারের সদস্যের শ্লীলতাহানি করেছেন হাসপাতালেরই এক নিরাপত্তারক্ষী।

এছাড়া গত বছর এক রোগীর পরিবারের তরফ থেকে হাসপাতালের এক চতুর্থ শ্রেণির কর্মীর বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে। মায়ের চিকিৎসা করাতে গিয়ে ১৮ বছরের তরুণী হাসপাতালের ওই কর্মীর হাতে শ্লীলতাহানির শিকার হন বলে অভিযোগ ওঠে। ওই তরুণী ছিলেন আলিপুরদুয়ারের বাসিন্দা। ঘটনার জেরে তিনি কুমারগ্রামের কামাখ্যা পুলিশ ফাঁড়িতে অভিযোগ দায়ের করেন।