Monsoon Session Parliament: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল চালিয়ে সংসদে যাবেন তৃণমূল সাংসদরা

Monsoon Session Parliament: ১৯ জুলাই সোমবার থেকে সংসদের বাদল অধিবেশন শুরু হচ্ছে।

Monsoon Session Parliament: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল চালিয়ে সংসদে যাবেন তৃণমূল সাংসদরা
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল চেপে বিধানসভায় গিয়েছিলেন বিধায়ক বেচারাম মান্না।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 10:04 PM

কলকাতা: পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রথম থেকেই সরব তৃণমূল কংগ্রেস। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। রাজ্যজুড়ে তাঁর দলও নানা প্রতিবাদ কর্মসূচি পালন করে চলেছে। বিধানসভার বাজেট অধিবেশনের ফাঁকেও উঠে এসেছে জ্বালানির হাড় জ্বালানো মূল্যবৃদ্ধির প্রসঙ্গ। এবার দিল্লিতে অভিনব প্রতিবাদে নামতে চলেছেন তৃণমূল সাংসদরা। ১৯ জুলাই সোমবার থেকে সংসদের বাদল অধিবেশন শুরু হচ্ছে। এদিন সাইকেলে চেপে সংসদে যাবেন তৃণমূল সাংসদরা।

এদিন দিল্লির সাউথ অ্যাভিনিউয়ে তৃণমূলের দলীয় কার্যালয় থেকে সাইকেলের চাকা ঘোরা শুরু হবে তৃণমূল সাংসদদের। যা গিয়ে থামবে সংসদ ভবনের সামনে। যে সমস্ত সাংসদ সাইকেল চালাতে স্বচ্ছন্দ তাঁরাই এদিন এই অভিনব প্রতিবাদে শামিল হবে। বাকিরা পাশে থেকে সর্বতো ভাবে সমর্থন জানাবে তাঁদের।

সূত্রের খবর, অধিবেশনের প্রথম দিন থেকেই পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে হইচই হবে সংসদ ভবনে। তৃণমূল সাংসদরা এবারের অধিবেশনে এই বিষয়টিকেই ইস্যু করতে চাইছেন। লোকসভা ও রাজ্যসভার দুই কক্ষেই এ নিয়ে তীব্র প্রতিবাদ হবে বলে সূত্রের দাবি। কী ভাবে সংসদ ভবনে প্রতিবাদ জানাতে হয় তা ইতিমধ্যেই দলনেত্রী বলে দিয়েছেন। প্রথম দিনের শুরুতেই ধাক্কা দিতে হবে, এটাই ফর্মুলা। গোটা দেশের চোখ এখন দিল্লির বাদল অধিবেশনে। সেই চোখের সামনেই সব থেকে অভিনব উপায়ে নিজেদের প্রতিবাদকে তুলে ধরবে তৃণমূল।

ইতিমধ্যেই সর্বদল বৈঠকে তৃণমূলের তরফে এই বিষয়টি তুলে ধরা হয়েছে। সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে বিজেপি গা ঝেড়ে ফেলছে। তেল সংস্থার উপর দায় চাপাচ্ছে। কোনও সঠিক যুক্তি দিচ্ছে না। এটা আমি সর্বদলে তুলে ধরেছি।” আরও পড়ুন: গল্ফগ্রিনে বন্ধুর বাড়িতে রহস্যমৃত্যু যুবকের, ‘ছেলেকে শুভ জন্মদিন বললাম, ওই শেষ কথা’, গলা বুজে এল মায়ের

COVID third Wave