এখনও চেয়ারম্যান পদে মুকুল, পিএসি-র দ্বিতীয় বৈঠকও বয়কট করলেন শুভেন্দুরা

Mukul Roy: মুকুলকে পিএসি চেয়ারম্যান পদ থেকে না সরানো হলে তৃতীয় দফার বৈঠকও বয়কট করতে পারে বিজেপি।

এখনও চেয়ারম্যান পদে মুকুল, পিএসি-র দ্বিতীয় বৈঠকও বয়কট করলেন শুভেন্দুরা
গ্রাফিক্স- অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 7:41 PM

কলকাতা: হাজারো বিতর্ক সত্ত্বেও এখনও বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে রয়ে গিয়েছেন সেই মুকুল রায়-ই। সমগ্র ঘটনায় স্বভাবতই যারপরনাই ক্ষুব্ধ বিজেপি। যে কারণে বিধানসভায় অনুষ্ঠিত হতে চলা পিএসি-র দ্বিতীয় বৈঠকও বয়কটও করলেন শুভেন্দু অধিকারীরা। সূত্রের খবর, আগামী ১৩ অগস্ট পিএসি-র দ্বিতীয় বৈঠক রয়েছে। যা ইতিমধ্যেই বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপির পরিষদীয় দল। মুকুলকে পিএসি চেয়ারম্যান পদ থেকে না সরানো হলে তৃতীয় দফার বৈঠকও বয়কট করতে পারে বিজেপি।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাফ কথা, যতক্ষণ পর্যন্ত না মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ থেকে সরানো হবে, ততদিন এই বৈঠক বয়কট করবে বিজেপি। সূত্রের খবর, এই কমিটির দ্বিতীয় দফার বৈঠকে মুকুল রায় নিজে হাজির থাকতে পারেন। পিএসি-র তৃতীয় দফার বৈঠক আগামী ২৭ অগস্ট অনুষ্ঠিত হবে বলে খবর। মুকুলকে চেয়ারম্যান পদ থেকে না সরানো হলে তৃতীয় দফার বৈঠকও বয়কটের ইঙ্গিত দিয়ে রেখেছে বিজেপি।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর শুভেন্দুর সাফ বক্তব্য, “তৃণমূল রুল ৩০২ লঙ্ঘন করেছে।” সেই কারণে বিজেপি আদালতের দ্বারস্থ হবে বলে এ দিন আবারও জানান তিনি। যদিও কবে আদালতে এই সংক্রান্ত মামলা করা হবে তা এখনও খোলসা করেননি শুভেন্দু। তিনি জানান, “আইনজীবীরা ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে। বিজেপিও প্রস্তুত। সঠিক সময় এলেই আইনি পদক্ষেপ করা হবে। আমরা আত্মবিশ্বাসী, তৃণমূল বেআইনি কাজ করেছে। আইনি লড়াইটা আমরা করব।” তিনি আরও বলেন, “আমরা ওই চেয়ারম্যানকে (মুকুল রায়) মানি না। আমি-সহ কেউ ওই চেয়ারম্যানকে স্বীকৃতি দিতে ওই বৈঠকে যাব না।” আরও পড়ুন: রোমে বিশ্ব শান্তি সম্মেলনে ডাক পেলেন মমতা, বাংলার ‘শান্তির স্বরূপ’ নিয়ে পালটা কটাক্ষ বিজেপির