Nabanna: মুখ্যমন্ত্রীর পর এবার মুখ্যসচিব, রাজ্যের সব পুরসভাকে নিয়ে চলল বৈঠক

Nabanna: প্রসঙ্গত, গোটা রাজ্যে ভাল ফল করলেও পুরসভাগুলিতে আশানুরূপ রেজাল্ট পায়নি তৃণমূল। উত্তরবঙ্গেও সেই অর্থে দাগ কাটতে পারেনি। এই অবস্থায় পৌর বাসিন্দাদের মন পেতে মরিয়া ঘাসফুল শিবির। সোমবার প্রশাসনিক বৈঠক করে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কোন-কোন পুরসভা কেমন কাজ করছে তালিকা ধরে ধরে সে কথা জানান তিনি।

Nabanna: মুখ্যমন্ত্রীর পর এবার মুখ্যসচিব, রাজ্যের সব পুরসভাকে নিয়ে চলল বৈঠক
বিপি গোপালিকাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2024 | 3:17 PM

কলকাতা: রাজ্যের পুরসভা গুলির সঙ্গে বৈঠক মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকার। পুরসভাগুলির পরিষেবা ও পুর এলাকার পরিষ্কার পরিচ্ছন্ন রাখা নিয়ে কী কী গুরুত্ব দেওয়া হচ্ছে সবটাই আলোচিত হয় এ দিনের বৈঠকে। প্রসঙ্গত, গোটা রাজ্যে ভাল ফল করলেও পুরসভাগুলিতে আশানুরূপ রেজাল্ট পায়নি তৃণমূল। উত্তরবঙ্গেও সেই অর্থে দাগ কাটতে পারেনি। এই অবস্থায় পৌর বাসিন্দাদের মন পেতে মরিয়া ঘাসফুল শিবির। সোমবার প্রশাসনিক বৈঠক করে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কোন-কোন পুরসভা কেমন কাজ করছে তালিকা ধরে ধরে সে কথা জানান তিনি। ক্ষোভের মুখে পড়তে হয় শিলিগুড়ি পৌরনিগমকেও।

সম্প্রতি, উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে মশা বাহিত রোগের খবর আসছিল। কোথাও ম্যালেরিয়া, কোথাও আবার ডেঙ্গির খবর প্রকাশ্যে আসছিল। এ দিনের বৈঠকে বিশেষ করে উত্তরবঙ্গের পৌর এলাকাগুলি পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দেওয়া হয়। বর্ষা রাজ্যে প্রবেশের পর লাগাতার বৃষ্টির জেরে সেখানের বিভিন্ন জেলায় জল জমার পরিস্থিতি তৈরি হয়েছে। আর জমা জলে বাড়তে পারে জলবাহিত রোগের প্রকোপ। এই আশঙ্কা থেকেই পুরসভাগুলিকে সংশ্লিষ্ট এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে।

শুধু তাই নয়, জল নামলেই ডায়রিয়া আন্ত্রিক এই ধরনের রোগের প্রকোপ যাতে না ছাড়ায় সে ব্যাপারে পুরো প্রশাসনকে সতর্কও করে দিয়েছেন রাজ্যের মুখ্য সচিব। আর কয়েকদিন পর বর্ষা আসবে দক্ষিণবঙ্গেও। তাই তার আগে য়োজনীয় সমস্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব।