Sitaram Yechury: ‘সিবিআইয়ের কাজ বিরোধী নেতাদের পিছনে দৌড়ানো’, খোঁচা ইয়েচুরির

Sitaram Yechury: ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ নিয়েও প্রশ্ন তোলেন তিনি। জানিয়ে দেন, নতুন সরকারকে সংসদে এই ইস্যু নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হবে। ইয়েচুরির কথায়, আগের অধিবেশনে বিরোধীদের আলোচনার কোনও সুযোগ দেওয়া হয়নি। তবে এবার আর সেই পরিস্থিতি মেনে নেওয়া হবে না।

Sitaram Yechury: 'সিবিআইয়ের কাজ বিরোধী নেতাদের পিছনে দৌড়ানো', খোঁচা ইয়েচুরির
সীতারাম ইয়েচুরি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2024 | 7:58 PM

কলকাতা: পরীক্ষার পর ২৪ ঘণ্টাও হয়নি। UGC-NET বাতিল ঘোষণা করা হয়েছে। অন্যদিকে নিট (NEET) নিয়েও দুর্নীতির অভিযোগ উঠেছে। সুপ্রিম কোর্টের নজরে রয়েছে তা। এই পরিস্থিতিতে NET নিয়ে সরব হলেন পলিটব্যুরো সদস্য সীতারাম ইয়েচুরি। বৃহস্পতিবার কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানে ইয়েচুরি বলেন, একটা সিস্টেমকে শেষ করে দেওয়া হয়েছে। নিয়োগ প্রক্রিয়াকে শেষ করে দেওয়া হয়েছে। অনেকে এর সঙ্গে জড়িয়ে। আদালতের পর্যবেক্ষণে এসআইটি (SIT) গঠনের দাবি তোলেন তিনি।

সীতারাম ইয়েচুরির কথায়, “বাচ্চাদের ভবিষ্যৎ নিয়ে ছেলেখেলা হচ্ছে। সিবিআইয়ের উপর ভরসা উঠে গিয়েছে। ওদের কাজই হচ্ছে বিরোধী নেতাদের পিছনে দৌড়ানো। ভ্রষ্টাচার যখন হয়, তার কোনও আলাদা ভাষা হয় না। সেটা বাংলায় হোক বা গুজরাটে। খালি খাতা জমা দিয়েও পার পেয়ে যাচ্ছে অনেকে। শিক্ষার উপর কোনও খেয়াল নেই। শিক্ষাব্যবস্থা শেষ করতে চাইছে এরা। ইতিহাসের জায়গায়, বিজ্ঞানের জায়গায় কুসংস্কার পড়ানো হচ্ছে।”

ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ নিয়েও প্রশ্ন তোলেন তিনি। জানিয়ে দেন, নতুন সরকারকে সংসদে এই ইস্যু নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হবে। ইয়েচুরির কথায়, আগের অধিবেশনে বিরোধীদের আলোচনার কোনও সুযোগ দেওয়া হয়নি। তবে এবার আর সেই পরিস্থিতি মেনে নেওয়া হবে না।