হু হু করে চড়ছে করোনাগ্রাফ, একদিনে বাংলায় ৪ হাজারের বেশি সংক্রমিত, মৃত্যুতেও রেকর্ড

গোটা দেশেই করোনা (COVID-19) পরিস্থিতি ভয়ঙ্কর।

হু হু করে চড়ছে করোনাগ্রাফ, একদিনে বাংলায় ৪ হাজারের বেশি সংক্রমিত, মৃত্যুতেও রেকর্ড
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 8:17 PM

কলকাতা: সত্যিই বোধহয় চিকিৎসকদের আশঙ্কা সত্যি হতে চলেছে। বড় বিপদের হাতছানি ভোটের বাংলায়, অতিমারির বাংলায়। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিনে বেলাগাম করোনা। একদিনের সংক্রমণ ৪ হাজার পার করে গেল। হু হু করে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। চার দফা ভোটেই এই পরিসংখ্যান। আট দফার পর তা কোথায় গিয়ে দাঁড়াবে, তা নিয়ে উদ্বিঘ্ন চিকিৎসকমহল। সংক্রমণের নিরিখে শনিবার এগিয়ে কলকাতা, মৃত্যুর নিরিখে এগিয়ে উত্তর ২৪ পরগনা।

করোনার প্রতি মুহূর্তের আপডেট জানতে ক্লিক করুন

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪ হাজার ৪৩ জনের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। মৃত্যু হয়েছে ১২ জনের। এখনও অবধি রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬,১০,৪৯৮ জন। করোনার বলি হয়েছেন ১০ হাজার ৩৯০ জন।

কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৯৭ জন। মৃত্যু হয়েছে চারজনের। এরপরই উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্তের সংখ্যা একদিনেই ৮৮৭ জন। বেড়েছে মৃত্যুও, পাঁচজন। একদিনের সংক্রমণে জোর টক্কর দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ার মধ্যে। প্রথমটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৯১ জন, হাওড়ায় সংখ্যাটা ২৮৯। দুই জেলাতেই মৃত্যু হয়েছে ১-১ করে। পরিস্থিতি উদ্বেগজনক বীরভূম, মালদহ, মুর্শিদাবাদ, নদিয়া, হুগলি, পশ্চিম বর্ধমানেরও।

অন্যদিকে এদিনই সর্বকালের সর্বোচ্চ সংক্রমণ হয়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪৫ হাজার ৩৮৪ জন। একদিনেই সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ৭৯৪ জনের। সংক্রমণ নিয়ন্ত্রণে ইতিমধ্যেই একাধিক রাজ্যে জারি হয়েছে লকডাউন, নৈশ কার্ফু।