সংক্রমণ রুখতে নয়া নির্দেশিকা নবান্নের, অনির্দিষ্টকালের জন্য বন্ধ সিনেমা হল-শপিং মল, বেঁধে দেওয়া হল বাজারের সময়

ভোট (West Bengal elections 2021) মিটটেই শুক্রবার থেকে শুরু কড়াকড়ি। করোনা সংক্রমণ রুখতেই নয়া নির্দেশিকা।

সংক্রমণ রুখতে নয়া নির্দেশিকা নবান্নের, অনির্দিষ্টকালের জন্য বন্ধ সিনেমা হল-শপিং মল, বেঁধে দেওয়া হল বাজারের সময়
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 30, 2021 | 8:36 PM

কলকাতা: করোনা সংক্রমণ রুখতে নয়া নির্দেশিকা জারি করল নবান্ন। অনির্দিষ্টকালের জন্য বন্ধ শপিং মল, বার, রেস্তোরাঁ, সিনেমা হল, জিম, স্পা, সুইমিং পুল। নির্দিষ্ট সময় মেনে বসবে বাজার। শুক্রবার সন্ধ্যায় এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে নবান্নের তরফে। ভোট মিটতেই শুক্রবার থেকে শুরু কড়াকড়ি।

আরও পড়ুন: মারণ থাবা করোনার, বাতিল একাদশের পরীক্ষা, উচ্চমাধ্যমিক হোম সেন্টারে

নির্দেশিকায় বলা হয়েছে শপিং কমপ্লেক্স, মল, বিউটি পার্লার, জিম, স্পা, সুইমিং পুল, স্পোর্টস কমপ্লেক্স বন্ধ থাকবে। তবে অনলাইন পরিষেবা এবং অনলাইন ডেলিভারির ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা নেই। বাজার খোলা থাকবে সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত। ফের দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা যাবে বাজার, হাট। সামাজিক কোনও অনুষ্ঠানের জন্য জমায়েতও করা যাবে না বলে নির্দেশে লেখা রয়েছে।

কোনও রকম সামাজিক জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সামাজিক, বিনোদনমূলক, শিক্ষামূলক কিংবা সংস্কৃতিমূলক কোনও জমায়েতই এখন করা যাবে না। ভোট গণনাকে ঘিরে জমায়েত, বিজয় মিছিল, শোভাযাত্রা নিষিদ্ধ। তবে ওষুধের দোকান, মুদিখানার দোকানের মত অত্যাবশ্যকীয় ক্ষেত্রে শিথিল রয়েছে নিষেধাজ্ঞা।

ভোট মিটতেই এই সিদ্ধান্ত। স্বভাবতই তা নিয়ে প্রশ্ন তুলেছেন কেউ কেউ। তবে চিকিৎসকরা বলছেন, দেরিতে হলেও কঠোর হওয়া গেল, এটাই বড় কথা। যে ভাবে দৈনিক সংক্রমণ ও মৃত্যু বাড়ছে, তাতে এই ‘আংশিক লকডাউন’ যে সত্যিই প্রয়োজন, মানছেন তাঁরা।