Newtown Fire: একের পর এক সিলিন্ডার বিস্ফোরণ, ভোররাতে নিউটাউনে ভয়াবহ আগুন

Newtown Fire: সেখানের জ্যোতিনগর মৃধা মার্কেটে অগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত হয়ে গিয়েছে ১২ টি অস্থায়ী দোকান। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের পাঁচটি ইঞ্জিন।

Newtown Fire: একের পর এক সিলিন্ডার বিস্ফোরণ, ভোররাতে নিউটাউনে ভয়াবহ আগুন
আগুনে পুড়ে ছাই একাধিক দোকান (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2022 | 7:31 AM

নিউটাউন: একে শীতকাল। কুয়াশায় ঢেকেছে গোটা এলাকায়। দূর-দূরান্তে কিছু দেখা দায়। এরই মধ্যে কালো ধোঁয়া উঠতে দেখেন এলাকাবাসী। সঙ্গে বিকট শব্দ। এরপর আর বুঝতে বাকি নেই যে এলাকায় আগুন লেগে গিয়েছে। নিউটাউনের ঘটনা। সেখানের জ্যোতিনগর মৃধা মার্কেটে অগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত হয়ে গিয়েছে ১২ টি অস্থায়ী দোকান। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের পাঁচটি ইঞ্জিন।

  1. স্থানীয় সূত্র মারফত খবর ভোররাত চারটে থেকে সোয়া চারটে নাগাদ নিউটাউন মৃধা মার্কেটে খালের ধারে আগুন লাগে।
  2. অস্থায়ী দোকানে আগুন দেখতে পায় স্থানীয় বাসিন্দারা। নিমেষের মধ্যে আগুনের লেলিয়ান শিখা গ্রাস করে একের পর এক ১০ থেকে ১২ টি দোকানে। যেহেতু প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ বাঁশ, প্লাই, দিয়ে এই অস্থায়ী দোকানগুলো তৈরি সেই কারণে আগুন দ্রুত ছড়িয়েছে বলে অনুমান দমকলের।
  3. পাশাপাশি খাবারের দোকানগুলিতে গ্যাস সিলিন্ডার মজুত থাকায় আগুনের ভয়াবহতা আরও বেড়ে যায়।
  4. শুধু তাই নয় বিকট শব্দ করে গ্যাস সিলিন্ডার ফাটতে থাকে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল স্থানীয় মানুষজন আতঙ্কে বাড়ি থেকে বেরিয়ে আসেন।
  5. দাউদাউ করে জ্বলছে আগুন(নিজস্ব চিত্র)

  6. তবে আগুন লাগার সঠিক কারণ জানা না গেলেও দমকলের প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।
  7. দ্রুত খবর যায় দমকলে। সেখানে পাঁচটি ইঞ্জিন দীর্ঘ আড়াই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
  8. শেষ পাওয়া খবর অনুযায়ী ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলা সম্ভব হয়নি। তবে হতাহতের কোনও খবর নেই বলে পুলিশ সূত্র মারফত খবর। গোটা এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।
  9. এক দমকল কর্মী জানান, “আগুন জ্বলার পর যেহেতু খবর পাই সেই কারণে বলা মুশকিল ঠি কী থেকে আগুন লেগেছে। এটা তদন্ত সাপেক্ষ ব্যাপার। আমরা চারটে নাগাদ খবর পাই। এলাকাবাসী বলছে ১২টা দোকান পুড়ে গিয়েছে। তার আগে এলাকাবাসী আরও যে সকল দোকান ছিল সেই দোকানগুলির যাতে ক্ষতি না হয় সেই জন্য জল দিতে শুরু করে। এরপরই আগুন নিয়ন্ত্রণে আসে।”