গ্যাংস্টারের মাথায় আইএসআই-এর হাত? একাধিক সূত্রে জোরাল হচ্ছে সম্ভাবনা

Newtown Shootout: পঞ্জাবে মাদক আসে পাকিস্তান থেকে। ইরাবতীর জলে রবার টিউব ভাসিয়েও মাদক পাচার হয় সেখানে।

গ্যাংস্টারের মাথায় আইএসআই-এর হাত? একাধিক সূত্রে জোরাল হচ্ছে সম্ভাবনা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 11:25 PM

কলকাতা: নিউটাউন (Newtown Shootout) শুটআউটকাণ্ডে পাক যোগের সূত্র আগেই মিলেছিল। এবার সন্দেহ, গ্যাংস্টারের মাথায় কি আইএসআই-এর হাত? মনজিৎ সিংহ থেকে জয়পাল ভুল্লার। গ্যাংস্টার থেকে মোস্ট ওয়ান্টেড মাদক কারবারি। গত কয়েক বছরে এ ভাবেই বদলে গিয়েছিল মনজিৎ ওরফে জয়পালের অপরাধের রেকর্ড। মাদক কারবারের সূত্রে বাড়ছিল পাক যোগ। অস্ত্র পাচারেও হাত পাকিয়েছিল ভুল্লার। সেই সূত্রেই গভীর হয় পাকিস্তানের সঙ্গে ‘দোস্তি’। পঞ্জাবের গ্যাংস্টারদের এনকাউন্টারের পর উঠে আসা তথ্যে জোরাল হচ্ছে পাকিস্তান এবং আইএসআই যোগ।

মাদকের পাক যোগ

পঞ্জাবে মাদক আসে পাকিস্তান থেকে। সীমান্তে সুড়ঙ্গ খুঁড়ে চলে মাদকের চালান। ইরাবতীর জলে রবার টিউব ভাসিয়েও মাদক পাচার হয় সেখানে। ভারতীয় গোয়েন্দাদের দাবি, পাকিস্তানে মাদক চোরাচালান নিয়ন্ত্রণ করে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই।

ভুল্লারের পাক যোগ

ড্রাগ কিংপিন পহেলবানকে পাকড়াও করে মিলেছে আইএসআইয়ের যোগ। একই রুটে মাদক আনাত ভুল্লারও। নিউটাউনে এনকাউন্টারের পরেও মিলেছে পাক যোগ। ভুল্লারের ফ্ল্যাট থেকে উদ্ধার লাহোরের পোশাকের দোকানের ব্যাগ, মেড ইন পাকিস্তান রিভলবার, পাক ছাপ মারা বিভিন্ন জিনিস উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে। গোয়েন্দাদের ধারণা ইদানিং মাদকের সঙ্গে অস্ত্রেরও কারবার করছিল ভুল্লার।

আরও পড়ুন: নিউটাউনে হোটেল ভাড়া করে গ্যাংস্টারদের পার্টি, দেদার উল্লাসে মেতেছিল ভুল্লার-যশপ্রীতরা

পাকিস্তান থেকে পঞ্জাব সীমান্ত পেরিয়ে ঝাড়খণ্ড হয়ে রাজ্যে ঢুকত অস্ত্র। সেই অস্ত্র যেত নেপাল, ভুটান, বাংলাদেশেও। পুলিশের অনুমান আগেও কলকাতায় এসেছে ভুল্লার। শহরে রয়েছে ভুল্লারের গ্যাং-এর সদস্যরা। কলকাতা থেকে দেশ ছাড়ার ছক ছিল ভুল্লারের। গোয়েন্দাদের সন্দেহ, ভুল্লারের মাদক এবং অস্ত্র কারবারে সরাসরি মদত থাকতে পারে আইএসআই-রও। পঞ্জাব পুলিশও ভুল্লারের পাক যোগ খতিয়ে দেখছে। এসবের মধ্যেই সোমবার বিধাননগর পুলিশের একটি বিশেষ দল রওনা দিচ্ছে ভুল্লারের রাজ্য পঞ্জাবে।