NIA: বীরভূম না বিস্ফোরক-ভূম? ১৭ পেটি জিলেটিন স্টিক উদ্ধারে এবার আসরে নামল NIA

Gelatin Sticks: ইট ভাটার কাছে বিস্ফোরক বোঝাই গাড়িটি কে বা কারা ফেলে রেখে গেল। গাড়িটিই বা কার। কী অবস্থায় ছিল ওই গাড়িটি সেই সমস্থ বিষয়ের তদন্ত শুরু করল এনআইএ (NIA)।

NIA: বীরভূম না বিস্ফোরক-ভূম? ১৭ পেটি জিলেটিন স্টিক উদ্ধারে এবার আসরে নামল NIA
ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2023 | 12:20 PM

মুরারই: বীরভূমের মুরারই থেকে প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার হয় সোমবার। একটি গাড়ির ভিতর রাখা ছিল স্টিকগুলি। পুলিশ ওই গাড়িটি বাজেয়াপ্ত করে। সেই ঘটনায় এবার নড়েচড়ে বসল এনআইএ বা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (NIA)। প্রাথমিক অনুসন্ধান শুরু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। ইট ভাটার কাছে বিস্ফোরক বোঝাই গাড়িটি কে বা কারা ফেলে রেখে গেল। গাড়িটিই বা কার। কী অবস্থায় ছিল ওই গাড়িটি সেই সমস্ত বিষয়ের তদন্ত শুরু করল এনআইএ (NIA)।

বীরভূমে ইতিমধ্যে একটি বিস্ফোরক উদ্ধারের ঘটনার তদন্ত চালাচ্ছে এনআইএ। সেই তদন্ত চলাকালীন গতকাল ফের গাড়ি থেকে ১৭ পেটি জিলেটিন স্টিক উদ্ধার হওয়ায় স্বাভাবিকভাবে কপালে ভাঁজ পড়েছে কেন্দ্রীয় গোয়েন্দাদের। আগের বিস্ফোরক উদ্ধারের ঘটনার সঙ্গে কোনও রকম যোগসূত্র আছে কি না সেই সমস্ত যাবতীয় বিষয় তাঁরা নজরে রাখছে। বীরভূম জেলা পুলিশের সঙ্গে কথা বলে সমস্ত তথ্য নেবে এনআইএ। বিস্ফোরকগুলি পাথর খাদানের জন্য ব্যবহার করা হচ্ছিল? নাকি বেআইনিভাবে অন্য কোথায় ব্যবহার ফন্দি আঁটা হচ্ছিল অনুসন্ধান করছেন গোয়েন্দারা।

প্রসঙ্গত, সোমবার বিকেলে বীরভূমের মুরারই থানার গুসকিরা গ্রামের কাছে ইটভাটায় একটি লাল রঙের গাড়িকে দেখতে পাওয়া যায় পরিত্যক্ত অবস্থায়। যা দেখে সন্দেহ হয় এলাকাবাসীর। খবর দেওয়া হয় পুলিশ। মুরারই থানার পুলিশ এসে গাড়িটির তল্লাশি চালায়। উদ্ধার হয় ১৭ পেটি জিলোটিন স্টিক। কে বা কারা, কী উদ্দেশ্যে গাড়িবোঝাই ওই বিষ্ফোরক রেখে গেল তা এখনও স্পষ্ট নয় পুলিশের কাছে। এরপরই এই ঘটনার অনুসন্ধান শুরু করে কেন্দ্রীয় গোয়েন্দা।