Cyclone Dana Latest Update: অক্ষরে-অক্ষরে পূর্বাভাস মিলিয়ে সাগরে জন্ম নিল দানা, আজ থেকেই কি বাংলায় খেলা শুরু তার?

Kolkata Weather Latest Update: আবহাওয়া অফিস বলছে, জন্ম নেওয়ার পর ধীরে ধীরে শক্তি বাড়াচ্ছে সে। ইতিমধ্যেই মেঘ জমতে শুরু করেছে উপকূলের আকাশে। কলকাতাতেও সকাল থেকে আকাশ মেঘে ঢাকা। দানার জেরে আগামী ২ দিন দক্ষিণবঙ্গে লাল-কমলা সতর্কতা জারি হয়েছে।

Cyclone Dana Latest Update: অক্ষরে-অক্ষরে পূর্বাভাস মিলিয়ে সাগরে জন্ম নিল দানা, আজ থেকেই কি বাংলায় খেলা শুরু তার?
সাগরে জন্মালো দানা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2024 | 9:29 AM

কলকাতা: আগামী কয়েকদিন বাংলার উপর কালো মেঘ যে ঘনিয়ে রয়েছে তা সকলেরই জানা হয়ে গিয়েছে। শুধু বাংলা একা নয়, এই কালো মেঘ ঘনিয়েছে ওড়িশাতেও। আবহাওয়া অফিস ক্রমাগত যে পূর্বাভাস দিচ্ছিল তা অক্ষরে-অক্ষরে মিলল। বঙ্গোপসাগরে জন্ম নিল ঘূর্ণিঝড় দানা। আগামী কয়েক দিন বৃষ্টির পূর্বাভাস তো রয়েছে। আজ কেমন থাকবে আবহাওয়া?

আবহাওয়া অফিস বলছে, জন্ম নেওয়ার পর ধীরে ধীরে শক্তি বাড়াচ্ছে সে। ইতিমধ্যেই মেঘ জমতে শুরু করেছে উপকূলের আকাশে। কলকাতাতেও সকাল থেকে আকাশ মেঘে ঢাকা। দানার জেরে আগামী ২ দিন দক্ষিণবঙ্গে লাল-কমলা সতর্কতা জারি হয়েছে। ভারী থেকে চরম ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উপকূলে ঘণ্টায় ১২০ কিমি বেগে বইতে পারে ঝড়। কলকাতায় ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিমি বেগে দমকা বাতাস বইতে পারে।

তবে মেঘ ঢুকলেও আজ যদিও কলকাতা বা তার আশপাশের জেলাগুলিতে  তেমন কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। কোথাও-কোথাও বিক্ষিপ্তি বৃষ্টি হতে পারে। তবে উপকূল লাগোয়া জেলাগুলি যেমন উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।