বছরখানেক আগে আলাপ, বিয়ে! সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে বাড়ি ভাড়া হরিদেবপুরে! এরপর যা করলেন ওই যুবক…

Haridebpur: শুক্রবার দিল্লি পুলিশ ও হরিদেবপুর থানার পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয় নন্দকিশোর প্রসাদ নামে ওই ব্যক্তিকে।

বছরখানেক আগে আলাপ, বিয়ে! সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে বাড়ি ভাড়া হরিদেবপুরে! এরপর যা করলেন ওই যুবক...
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 8:12 AM

কলকাতা: এবার টালিগঞ্জ থেকে গ্রেফতার জাল পাসপোর্ট চক্রের চাঁই। হরিদেবপুর থানা এলাকার নিউ স্পোর্টিং ক্লাব এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে আন্তর্জাতিক জাল পাসপোর্ট চক্রের এই পাণ্ডাকে। শুক্রবার দিল্লি পুলিশ ও হরিদেবপুর থানার পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয় নন্দকিশোর প্রসাদ নামে ওই ব্যক্তিকে। হরিদেবপুর মহাত্মা গান্ধী রোডের শিবানী আবাসন থেকে পুলিশের জালে ধরা পড়েন নন্দকিশোর।

স্থানীয় সূত্রে খবর, গত ১৭ জুলাই শিবানী আবাসনের একটি ফ্ল্যাট ভাড়া নেন নন্দকিশোর। সঙ্গে তাঁর স্ত্রীকেও আনেন। স্ত্রী আবার সন্তানসম্ভবা। পুলিশ জানিয়েছে, ধৃতের কাছ থেকে প্রায় ৮৬টি আন্তর্জাতিক পাসপোর্ট পাওয়া গিয়েছে।

বাজেয়াপ্ত এই পাসপোর্টগুলির এক-একটি ১ লক্ষ টাকায় বিক্রি করতেন অভিযুক্ত নন্দকিশোর। এই জালিয়াতি করে তিনি প্রায় ২ কোটি টাকা আয় করেছেন বলেও জানতে পেরেছে পুলিশ। যদিও নন্দকিশোরের স্ত্রীর দাবি, স্বামী কোনও রকম আইন বিরোধী কাজে যুক্ত তা তিনি জানতেন না। পুলিশ জেরায় জানতে পেরেছে, প্রায় ৭-৮টি নাম বদলে এই ব্যবসা চালাতেন অভিযুক্ত। এই ঘটনায় আরও কেউ যুক্ত কি না তা জেরায় জানার চেষ্টা করছে পুলিশ।

ধৃতের স্ত্রীর কথায়, বছর খানেক আগে নন্দকিশোরের সঙ্গে পরিচয় হয় তাঁর। তিনি টালিগঞ্জের বাসিন্দা ছিলেন। বিহারের বাসিন্দা নন্দকিশোর প্রসাদের সঙ্গে তাঁর বিয়ের এখনও এক বছরও হয়নি। নন্দকিশোরের বাড়ির লোকজনের সঙ্গেও তাঁর কখনও সাক্ষাৎ হয়নি। ওই মহিলার কথায়, “আমি শুনলাম কিছু কাগজপত্রের জন্য ওকে নিয়ে গিয়েছে। আমার এই অবস্থা বলে আমাকে বেরোতে দেয়নি। আমি জানতাম ওর একটা কারখানা রয়েছে। আমাকে একবার নিয়েও গিয়েছিল সেখানে। ওই একবারই গিয়েছিলাম।” আরও পড়ুন: নাইট কার্ফু ভেঙে রাস্তায় টলি অভিনেত্রী ঈশা সাহা, জরিমানা দিয়ে মিলল ছাড়